Connect with us
ক্রিকেট

ইয়ো ইয়ো টেস্টে সেরা শান্ত, ফিটনেসে ব্যর্থ মাহমুদউল্লাহ

Mahmudullah

তিনদিনের মেডিকেল টেস্ট শেষে বৃহস্পতিবার (৩ আগস্ট) শুরু হয়েছে ক্যাম্পে ডাক পাওয়া ৩২ ক্রিকেটারের ফিটনেসের ইয়ো ইয়ো টেস্ট। দেশে থাকা ক্রিকেটারদের মধ্যে ছিলেন না তাসকিন আহমেদ। প্রথম দিনের ইয়ো ইয়ো টেস্টে সেরা হয়েছেন ব্যাটার নাজমুল হোসেন শান্ত। তবে নির্ধারিত মান পেরোতে পারেননি মাহমুদউল্লাহ।

ইয়ো ইয়ো স্কোরের মানদণ্ড ধরা হয়েছিল ১৮ দশমিক ছয়। ফিটনেসের এ পরীক্ষায় সর্বোচ্চ ১৯ দশমিক পাঁচ স্কোর করেছেন শান্ত। ১৯ দশমিক তিন পেয়েছেন তরুণ পেসার তানজিম হাসান সাকিব। বাকিরাও খুব একটা খারাপ করেননি। দুই দফা ফিটনেস পরীক্ষা দিয়েছেন ক্রিকেটাররা। মাহমুদউল্লাহ রিয়াদের পয়েন্ট ১৭। বেশিরভাগ খেলোয়াড়ই ১৭ থেকে ১৮ এর মধ্যে স্কোর তুলেছেন।

May be an image of 4 people, people playing soccer and people playing tennis

জাতীয় দলের ট্রেনার নিক লি সন্তুষ্ট প্রথম দিনের ফিটনেস টেস্টে। আগামী ৮ই আগস্ট থেকে শুরু হবে ক্রিকেটারদের স্কিল ক্যাম্প। জাতীয় দলের কোচদের এর মধ্যেই ঢাকায় এসে পৌঁছানোর কথা।

জাতীয় দলের ট্রেনার নিক লি’র সাংবাদিকদের জানিয়েছেন, সবার (টেস্টের) পারফরম্যান্স প্রায় একই রকম ছিল। এখানে এমন ক্রিকেটারও ছিল, যারা সাম্প্রতিক সময়ে জাতীয় দলের আশপাশে ছিল না অথবা চোটে ছিল বা দলের বাইরে ছিল। তাদের কিছুটা কম ছিল। তবে সব মিলিয়ে কেউই কম গতিতে ছিল না। সবাই মোটামুটি একই ব্রাকেটে ছিল।

আরও পড়ুন: রোনালদোকে ছাড়িয়ে মেসির বিশ্বরেকর্ড

ক্রিফোস্পোর্টস/৩আগস্ট২৩/এজে

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট