Connect with us
ক্রিকেট

এশিয়া কাপের ম্যাচ শুরুর সময়ে হঠাৎ বদল

এশিয়া কাপের শিরোপার সামনে অংশ নেয়া ছয় দলের অধিনায়ক। (ছবি- ভারত টাইমস)

আগস্টের শেষ দিনে শুরু হবে এবারের এশিয়া কাপ ক্রিকেট। সূচি ও ভেন্যু সব কিছু চূড়ান্তই ছিল। কিন্তু হুট করেই খেলা শুরুর সময়ে কিছুটা পরিবর্তন এনেছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল- এসিসি। ম্যাচগুলো ভিন্ন সময়ে শুরু হওয়ার কথা থাকলেও সেখানে পরিবর্তন এসেছে।

সূচি অনুযায়ী, আগামী ৩০ আগস্ট শুরু হবে এশিয়া কাপ। নতুন সিদ্ধান্ত অনুযায়ী, ভিন্ন ভিন্ন সময়ে নয়, প্রতিদিন একই সময়ে ম্যাচ শুরুর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সোমবার টুর্নামেন্টটির সম্প্রচারকারী টিভি চ্যানেল স্টার স্পোর্টস সামাজিক যোগাযোগমাধ্যমে এক টুইট বার্তায় এসব তথ্য নিশ্চিত করেছে। সেখানে বলা হয়েছে যে, এশিয়া কাপের সব ম্যাচ বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৩টায় শুরু হবে যাবে।

ওয়ানডে বিশ্বকাপ থাকায় এবারের এশিয়া কাপ হবে ৫০ ওভারের ফরম্যাটে। টুর্নামেন্টে খেলবে ছয়টি দল। ‘এ’ গ্রুপে মূল আয়োজক পাকিস্তানের সঙ্গী ভারত ও নেপাল। আর ‘বি’ গ্রুপে বাংলাদেশের সঙ্গী শ্রীলঙ্কা ও আফগানিস্তান।

প্রতিটি গ্রুপ থেকে পয়েন্ট তালিকার শীর্ষ দুটি দল সুপার ফোরে যাবে। সেখান থেকে সেরা দুই দল আগামী ১৭ সেপ্টেম্বর ফাইনাল খেলবে।

এবারের এশিয়া কাপ পাকিস্তানে হওয়ার কথা থাকলেও ভারতের আপত্তির কারণে ৯টি ম্যাচ শ্রীলঙ্কায় অনুষ্ঠিত হবে। ৪টি ম্যাচ আয়োজন করবে পাকিস্তান। বাংলাদেশের প্রথম ম্যাচ ৩১ আগস্ট শ্রীলঙ্কার বিপক্ষে। আর ৩ সেপ্টেম্বর আফগানিস্তানের মুখোমুখি হবে টাইগাররা।

আরও পড়ুন: টি-টোয়েন্টিতে নতুন অধিনায়ক পেল অস্ট্রেলিয়া

ক্রিফোস্পোর্টস/৮আগস্ট২৩/এজে

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট