Connect with us
ক্রিকেট

‘বাংলাদেশ বিশ্বকাপের সেমিফাইনালে উঠলে মিরাকলই হবে’

Akash Chopra talked about Bangladesh
বাংলাদেশ সেমিফাইনালে কোয়ালিফাই করলে সেটা হবে মিরাকল

আর মাত্র ৪দিন পরই বিশ্বকাপ শুরু। বিশ্বকাপে কোন দল কেমন করবে তা নিয়ে চলছে চুলচেরা বিশ্লেষণ। ভারতীয় ক্রিকেট বিশ্লেষক ও ধারাভাষ্যকার আকাশ চোপড়া বাংলাদেশের ভবিষ্যত নিয়ে মন্তব্য করেন। তার মতে সেমিফাইনালে কোয়ালিফাই করতে পারবে না বাংলাদেশ। আর যদি পারে সেটা হবে মিরাকল।

গত কিছুদিন নানারকম আলোচনায় টালমাটাল বাংলাদেশ ক্রিকেট। তবে বিশ্বকাপে নিজেদের প্রথম প্রস্তুতি ম্যাচে শ্রীলঙ্কাকে উড়িয়ে দিয়ে নিজেদের সামর্থের জানান দিয়েছে টাইগাররা। কিন্তু এখনও পাড়ি দিতে হবে অনেকটা পথ।

প্রস্তুতি ম্যাচের এমন পার্ফমেন্সের পরও যেন টাইগারদের উপর বাজি ধরতে পারছেন না আকাশ চোপড়া। গতকাল নিজের ইউটিউব চ্যানেলে প্রকাশিত ভিডিওতে তিনি বলেন, ‘আমার মনে হয়, বাংলাদেশ শীর্ষ চারে কোয়ালিফাই করতে পারবে না। গত বিশ্বকাপগুলির মত কিছু অঘটন হয়তো ঘটাতে পারে। তবে এই দল যদি কোয়ালিফাই করতে পারে, তবে সেটা মিরাকলই হবে।’

বাংলাদেশের ব্যাটারদের গড় নিয়েও কথা বলেন আকাশ, ‘বাংলাদেশই বিশ্বকাপের একমাত্র দল যাদের কোনো ব্যাটারের গড় ৪০ এর উপর নেই। তাওহীদ হৃদয়, নাজমুল শান্ত, তানজিদ তামিমকে নিয়ে এখনই বিবেচনা করব না, তারা নতুন। তবে সিনিয়রদের গড়ও অনেক কম।’ তামিম (৩৬.৬), সাকিব (৩৭.৪), মুশফিক (৩৬.৮), রিয়াদদের (৩৫.৩) ২০০ এর উপরে ম্যাচ খেলার পরও গড় ৪০ এর কম হওয়ায় সবার সমালোচনা করেন তিনি।

বাংলাদেশের শক্তিমত্তা নিয়ে সাবেক এই ভারতীয় ক্রিকেটার বলেন, ‘ফাস্ট বোলিং ভালো, স্পিন বিভাগও। দুইজন ভালো মানের অলরাউন্ডার (মিরাজ ও সাকিব) আছে। সত্যি কথা যদি বলি, সবকিছু মিলিয়ে দল খুব বেশি ভালো নয়। ব্যাটারদের জ্বলে উঠতে হবে। কেননা পাঁচ আঙুল এক না হলে হাত কখনোই মুঠোবন্দি হবে না।’

আরও পড়ুন: এশিয়ান গেমসে ইতিহাস গড়া হলো না ইমরানের!

ক্রিফোস্পোর্টস/১অক্টোবর২৩/এমকে/এজে

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট