Connect with us
ক্রিকেট

হার দিয়েই বিশ্বকাপ শেষ করলো পাকিস্তান, শূন্য হাতে ফিরতে হবে বাড়ি

Eng vs Pak
ইংল্যান্ড বনাম পাকিস্তান। ছবি- ক্রিকইনফো

ভারত বিশ্বকাপটা জয় দিয়ে শুরু করলেও শেষ ম্যাচে হারই সঙ্গী হলো পাকিস্তানের। শেষ ম্যাচে ইংল্যান্ডের কাছে হেরে ভারত থেকে শূন্য হাতেই বাড়ি ফিরতে হবে বাবর আজমদের।

শনিবার (১১ নভেম্বর) কলকাতার ইডেন গার্ডেন্সে শুরতে টস হেরেই সেমিফাইনালের সমীকরণ থেকে ছিটকে যায় পাকিস্তান।
টস জিতে ব্যাটিংয়ে নামা ইংল্যান্ড শুরু থেকেই আক্রমণাত্মক ভঙ্গিতে খেলতে থাকে। বেয়াস্টোর ৫৯, জো রুটের ৬০, বেন স্টোকসের ৮৪ এবং মালান, ব্রুক ও বাটলারের মাঝারি সংগ্রহে নির্ধারিত ৫০ ওভার খেলে ৩৩৭ রান সংগ্রহ করে থ্রি লায়ন্সরা।

৩৩৭ রানের জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই হোঁচট খায় পাকিস্তান। প্রথম ওভারে আবদুল্লাহ শফিক আউট হলে তার একটু পরই দলীয় ১০ রানের মাথায় সাজঘরে ফেরেন আরেক ওপেনার ফখর জামান।

এরপর বাবর-রিজওয়ান রানের চাকা কিছুটা সচল করলেও ১০০ রান তুলতেই তারাও আউট হয়ে যান। এরপর একে একে আসা-যাওয়ার মধ্যেই থাকে পাকিস্তানি ব্যাটাররা। শেষ উইকেটে হ্যারিস রউফ ও ওয়াসিম জুনিয়রের ৫৩ রানের জুটিতে ভর করে ২৪৪ রানে থামে পাকিস্তানের ইনিংস। ৯৩ রানের ব্যবধানে জয় পায় ইংল্যান্ড।

ইংল্যান্ডের হয়ে ডেভিড উইলি ৩ টি এবং আদিল রশিদ, গুস অ্যাটকিনসান ও মঈন আলী ২ টি করে উইকেট নেন। অপরদিকে পাকিস্তানের হয়ে হ্যারিস রউফ ৩ টি এবং শাহিন আফ্রিদি ও ওয়াসিম জুনিয়র ২ টি করে উইকেট শিকার করেন।

এই হারে টেবিলের ৫ নাম্বারে থেকে বিশ্বকাপ যাত্রা শেষ করলো পাকিস্তান। আর গত আসরের চ্যাম্পিয়ন ইংল্যান্ড টেবিলের ৭ নাম্বার পজিশনে থেকে বিশ্বকাপ যাত্রা শেষ করেছে।

 

আরও পড়ুন: বিশ্বকাপের শুরুতেই হোঁচট খেল ব্রাজিল-আর্জেনটিনা

ক্রিফোস্পোর্টস/১১নভেম্বর২৩/এমটি

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট