Connect with us

ফুটবল

নেইমার ঝলকে বলিভিয়াকে গোলবন্যায় ভাসালো ব্রাজিল

brazil big win against bolivia
এই ম্যাচে জোড়া গোলের মাধ্যমে পেলের রেকর্ড ছাড়িয়ে গেছেন নেইমার (ছবি- ইএসপিএন)

২০ বছরের বেশি সময় বিশ্বকাপের মুখ দেখেনি ব্রাজিল। ষষ্ঠ শিরোপা মিশণ যেন পূরণই হচ্ছে না সেলেকাওদের।  এবার আঁটঘাট বেধেই নামছেন নেইমাররা। ২০২৬ বিশ্বকাপের বাছাইপর্বে উড়ন্ত সূচনা করেছে ব্রাজিল।

লাতিন আমেরিকা অঞ্চলে নিজেদের বাছাইপর্বের প্রথম ম্যাচে বলিভিয়াকে ৫-১ গোলে হারিয়েছে ব্রাজিল। ইনজুরি থেকে সেরে ওঠার পর এই ম্যাচে মাঠে নেমেছিলেন নেইমারা। আবারও নিজের সেই ঝলক দেখিয়ে জোড়া গোল করেছেন তিনি। জোড়া গোল পেয়েছেন রদ্রিগোও। রাফিনহার পা থেকে আসে একটি গোল।

শনিবার (৯ সেপ্টেম্বর) ভোর ৬টা ৪৫ মিনিটে ব্রাজিলের বেলেমেতে এস্তাদুয়াল জার্নালিস্তা স্টেডিয়ামে বলিভিয়াকে উড়িয়ে দেয় নেইমার রদ্রিগোরা। এই ম্যাচে জোড়া গোলের মাধ্যমে কিংবদন্তী পেলেকে ছাড়িয়ে যান নেইমার।

এদিন প্রথমার্ধে একটি গোল পায় ব্রাজিল। পরেরঅর্ধে বলিভিয়ার জালে চারবার বল পাঠায় নেইমার-রদ্রিগোরা। ২৭ মিনিটে বলিভিয়ার জালে বল পাঠায় রদ্রিগো। বিরতির পর ৪৭ মিনিটে গোল করে রাফিনহা।

ম্যাচের ৫৩ মিনিটে আবার গোল করেন রদ্রিগো। এর মাঝে ১৭ মিনিটে পেনাল্টি মিস, ৪৫ মিনিটে ‍দুর্বল শটের কারণে গোল পাননি নেইমার।

তবে ৬১ মিনিটে ঠিকই গোলের দেখা পান। ম্যাচের যোগ করা সময়ে ৯৩ মিনিটে বলিভিয়ার কফিনে শেষ পেরেক ঠুকে দেন। এর মাঝে ৭৮ মিনিটে আবের্গো ব্রাজিলের জালে বল পাঠিয়ে ব্যবধান কমান।

আগামী ১৩ সেপ্টেম্বর সকাল আটটায় পেরুর বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলতে নামবে ব্রাজিল।

আরও পড়ুন: মেসির গোলে জয় দিয়ে বিশ্বকাপ বাছাই শুরু করলো আর্জেন্টিনা

ক্রিফোস্পোর্টস/৯সেপ্টেম্বর২৩/এজে

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ফুটবল