Connect with us
ফুটবল

বিশ্বকাপ বাছাই: গুরুত্বপূর্ণ ম্যাচে এক মিডফিল্ডারকে পাচ্ছে না বাংলাদেশ

লেবাননের বিপক্ষে প্রাপ্তির ম্যাচেও দুঃসংবাদ বাংলাদেশ শিবিরে

বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় পর্বে শক্তিমত্তা ও র‌্যাঙ্কিংয়ের বিচারে এগিয়ে থাকা লেবাননের সাথে ড্র করে নিজেদের প্রথম পয়েন্ট বাগিয়ে নেয় বাংলাদেশ। লেবাননের বিপক্ষে লড়াকু ম্যাচে অসংখ্য প্রাপ্তির মাঝেও রয়েছে দুঃসংবাদ। এই ম্যাচে ফাউল করে হলুদ কার্ড দেখেন সিনিয়র সোহেল রানা। যার কারণে আগামী বছর ফিলিস্তিন ম্যাচে পাওয়া যাবে না এই মিডফিল্ডারকে

বিশ্বকাপ বাছাই পর্বের নিয়ম অনুযায়ী কোনও ফুটবলার দুই হলুদ কার্ড দেখলে পরবর্তী ম্যাচে খেলতে পারবেন না। বাছাই পর্বের প্রথম রাউন্ডে ১৭ অক্টোবর মালদ্বীপের বিপক্ষে হলুদ কার্ড দেখেছিল সোহেল রানা। লেবাননের বিপক্ষে ম্যাচেও পুনরায় হলুদ কার্ড দেখায় এক ম্যাচের জন্য নিষিদ্ধ হয়েছেন তিনি। ফলে খেলতে পারবেন না বাছাইপর্বের পরবর্তী ম্যাচে।

বিশ্বকাপের বাছাইপর্বে হেভিয়ার কাবরেরার অধীনে গোছানো ফুটবল উপহার দিচ্ছে বাংলাদেশ। সেই দলে মাঝ মাঠের এক ভরসার নাম ছিল সোহেল রানা। তার অনুপস্থিতি পরবর্তী ম্যাচে ফেলতে পারে প্রভাব।

এর আগেও নিষেধাজ্ঞার কারণে লেবানন ম্যাচে খেলতে পারেনি রাকিব, সাদউদ্দিন ও জুনিয়র সোহেল রানা। চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে এখন পর্যন্ত ফাহিম, মোরসালিন, হাসান মুরাদ, শাকিল, বিশ্বনাথ ঘোষ ও হৃদয়ের পাওয়া একটি করে হলুদ কার্ড। ফলে পরবর্তী ম্যাচে কোন কার্ড দেখলে নিষিদ্ধ হতে পারেন এদের যে কেউ।

বিশ্বকাপ বাছাইপর্বের দ্বিতীয় রাউন্ডে বাংলাদেশের বাকি রয়েছে আরও চার ম্যাচ। পরবর্তী ম্যাচে আগামী বছর মার্চের ২১ তারিখ ফিলিস্তিনের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। এখন পর্যন্ত দুই ম্যাচে বাংলাদেশের রয়েছে একটি করে হার ও ড্র।

আরও পড়ুন: মেসির কড়া মন্তব্য, বিবৃতি দিল ব্রাজিল ফুটবল ফেডারেশন

ক্রিফোস্পোর্টস/২৩নভেম্বর২৩/এফএস/এজে

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ফুটবল