Connect with us
ফুটবল

বিশ্বকাপ বাছাই: শেষ মুহূর্তের গোলে ড্র করল বাংলাদেশ

bangladesh vs maldip
বাংলাদেশ বনাম মালদ্বীপ। ছবি- সংগৃহীত

২০২৬ ফুটবল বিশ্বকাপ বাছাইয়ের প্লে অফে মালদ্বীপের বিপক্ষে ড্র করেছে বাংলাদেশ। বৃহস্পতিবার দেশটির মাটিতে প্রথম লেগের খেলায় শেষ মুহূর্তের গোলে ১-১ এ ড্র করে মাঠ ছাড়ে জামাল ভূইয়ারা।

এদিন বাংলাদেশ সময় বিকাল পাঁচটায় মালদ্বীপের মালেতে ফুটবলে মুখোমুখি হয় দক্ষিণ এশিয়ার দুই দেশ বাংলাদেশ-মালদ্বীপ। ২০২৬ বিশ্বকাপের প্রাক বাছাইয়ের দুই লেগ ম্যাচের প্রথম লেগ এ জামাল ভুঁইয়াদের আতিথেয়তা দেয় স্বাগতিক মালদ্বীপ।

আক্রমণ-পাল্টা আক্রমণের এই ম্যাচে ৮৬ মিনিট পর্যন্ত কোন দলই গোল না পাওয়ায় যখন ড্র হবে বলে মনে হচ্ছিলো তখনই ৮৭ মিনিটে দুর্ভাগ্যবশত গোল খেয়ে বসে বাংলাদেশ। হারতে বসা ম্যাচে শেষ পর্যন্ত সাদ উদ্দিনের ৯৩তম মিনিটে করা গোলে ম্যাচ বাঁচায় বাংলাদেশ।

এর আগে দুদলের সর্বশেষ পাঁচ ম্যাচের মধ্যে চারটাই জিতেছে মালদ্বীপ। তবে বাংলাদেশের অনুপ্রেরণা বলতে ছিল এ বছরই ভারতে অনুষ্ঠিত হওয়া সাফ চ্যাম্পিয়নশীপে মালদ্বীপকে ৩-১ গোলে বিধ্বস্ত করার সুখস্মৃতি।

যদিও আজ মূল একাদশের চার জন নিয়মিত ফুটবলারকে ছাড়াই মাঠে নেমেছিল বাংলাদেশ। তবে ম্যাচে তা খুব একটা টের পাওয়া যায়নি। দু’দলের আক্রমণ-পাল্টা আক্রমণের পরও ম্যাচের প্রথম হাফ গোল শূণ্য অবস্থাতেই শেষ হয়। দ্বিতীয় হাফেও দু’দলই আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে। ৭০ মিনিটের পর মালদ্বীপ তো গোল প্রায় করেই ফেলেছিল। তবে সে যাত্রায় গোলকিপারের দুর্দান্ত সেইভ এ রক্ষা পায় বাংলাদেশ।

ম্যাচের ৮৭ মিনিটে দুর্ভাগ্যবশত গোল খেয়ে বসে বাংলাদেশ। রাইট উইং থেকে আসা ক্রস বাংলাদেশী ডিফেন্ডার তারিক কাজী ক্লিয়ার করতে গেলে তা অন্য ডিফেন্ডারের গায়ে লেগে মালদ্বীপের ফুটবলার নাজিমের পায়ে যায়। সেখান থেকে লক্ষ্যভেদে ভুল করেননি এই ফুটবলার।

এতে বাংলাদেশের হারের শঙ্কা যখন জেগে উঠেছে তখনই ৯৩ তম মিনিটে গোল করে বাংলাদেশকে ড্র এনে দেন মিডফিল্ডার সাদ উদ্দিন। ২০০০ সালের পর এই প্রথম মালে এর এই মাঠে গোল করলো বাংলাদেশ।

আগামী ফিরতে লেগ এ ১৭ অক্টোবর ঢাকায় মালদ্বীপকে আতিথেয়তা দেবে বাংলাদেশ।

আরও পড়ুন: বিশ্বকাপ বাছাইপর্বের আগে মেসিকে নিয়ে দুঃসংবাদ

ক্রিফোস্পোর্টস/১২অক্টোবর২৩/এসএম/এসএ

1 Comment

1 Comment

  1. Md suzaet ali

    14/10/2023 at 7:01 পূর্বাহ্ন

    Excellent

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ফুটবল