Connect with us
ক্রিকেট

ব্রেন্ডন কিংয়ের চোটে বড় ধাক্কা খেল ওয়েস্ট ইন্ডিজ

ম্যাচ চলাকালে ব্রেন্ডন কিংয়ের ইনজুরি। ছবি- ক্রিকইনফো

টি-টোয়েন্টি বিশ্বকাপে চলছে সুপার এইট পর্বের খেলা। যেখানে নিজেদের প্রথম ম্যাচে আজ ইংল্যান্ডের বিপক্ষে আসরের প্রথম হারের স্বাদ পায়ের আয়োজক ওয়েস্ট ইন্ডিজ। এতে করে সেমিফাইনালের লড়াইয়ে বেশ পিছিয়ে পড়লো স্বাগতিকরা। ইংলিশদের বিপক্ষে হারের ম্যাচে ব্রেন্ডন কিংয়ের চোট নতুন এক ধাক্কা হয়েই এসেছে।

সেন্ট লুসিয়ায় অনুষ্ঠিত আজকের ম্যাচে আগে ব্যাট করতে নেমে উইন্ডিজদের দারুন শুরু এনে দিয়েছিলেন ব্রেন্ডন কিং। ১২ বলে ২৩ রান করার পরই অস্বস্তিতে ভোগেন তিনি। পরে ক্যারিবীয় দলের ফিজিও প্রাথমিকভাবে দেখে কিংয়ের খেলা চালিয়ে যাওয়া সম্ভব নয় জানিয়ে দেন, ফলে রিটায়ার্ড হয়ে ওঠে যান এই ওপেনার ব্যাটার।

ক্রীড়াভিত্তিক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো বলছে, চলমান বিশ্বকাপের পরবর্তী ম্যাচগুলোতে ব্রেন্ডন কিংকে পাওয়া যাবে কিনা সে নিয়ে রয়েছে অনিশ্চয়তা। ম্যাচের মাঝপথে তারকা ক্রিকেটারের সাইড স্ট্রেইন ইনজুরির (পাজরের এক পাশে ব্যথা) কথা নিশ্চিত করেছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ।

বিশ্বকাপের আগে ব্রেন্ডন কিংয়ের অধীনেই দক্ষিণ আফ্রিকাকে তিন ম্যাচের সিরিজে হোয়াইটওয়াশ করেছিল ক্যারিবিয়ানরা। উইন্ডিজ অধিনায়ক রভম্যান পাওয়েল জানান তার ইনজুরি প্রসঙ্গে বলেন, ‘হ্যাঁ কিছুটা উদ্বেগের, তবে আশা করি পরবর্তী ম্যাচের আগে সে সেরে উঠবে। আমরা সবাই জানি সে আমাদের জন্য কতটা গুরুত্বপূর্ণ খেলোয়াড়।’

সাধারণত এমন ইনজুরিতে পড়লে পুরোপুরি সেরে উঠতে কয়েক সপ্তাহ লেগে যায়। যে কারণে চলমান টুর্নামেন্টে তার আর মাঠে নামা নিয়ে রয়েছে শঙ্কা। কেননা বিশ্বকাপ শেষ হতে আর মাত্র ১০ দিন বাকি। যদি বিশ্বকাপ দল থেকে ছিটকে যান ব্রেন্ডন কিং তবে দলের স্ট্যান্ড বাই তালিকা থেকে একজন ঢুকে যাবে বিশ্বকাপের মূল দলে।

স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের বিশ্বকাপের মূল স্কোয়াডের পাশাপাশি রিজার্ভ ক্রিকেটার হিসেবে আছেন পাঁচজন। যার মধ্যে আছেন– আন্দ্রে ফ্লেচার, কাইল মায়ার্স, ফ্যাবিয়ান অ্যালেন, হেইডেন ওয়ালশ জুনিয়র ও ম্যাথু ফর্ড। তবে দলের ডাক পাওয়ার সম্ভাবনা এগিয়ে আছে মায়ার্স। অবশ্য টপ অর্ডার ব্যাটার বিচেনায় আনলে সেখানে যুক্ত হতে পারে ফ্লেচারের নাম।

আরও পড়ুন: মুখোমুখি পরিসংখ্যানে অজিদের আধিপত্য ভাঙতে পারবে বাংলাদেশ?

ক্রিফোস্পোর্টস/২০জুন২৪/এফএএস

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট