Connect with us
ক্রিকেট

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন হেলস

অ্যালেক্স হেলস। ছবি- গুগল

জাতীয় দলের হয়ে গত বছরের নভেম্বরে পাকিস্তানের বিপক্ষের সর্বশেষ খেলেছিলেন অ্যালেক্স হেলস। এরপর তার দলে ফেরা নিয়ে অনেক আলোচনা হয়েছে। তবে এবার আর দলে ফিরছেন না তিনি। ৩৪ বছর বয়সে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলে দিয়েছেন ইংল্যান্ডের এই মারকুটে ব্যাটসম্যান।

হেলসের দেওয়া এক লিখিত বিবৃতির বরাত দিয়ে ক্রীড়াভিত্তিক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে।

হেলস তার লিখিত বক্তব্যে বলেছেন, ‘তিন ফরম্যাট মিলিয়ে ১৫৬টি ম্যাচে দেশের প্রতিনিধিত্ব করা বিশাল সম্মানের বিষয়। মনে হচ্ছে এখনই এগিয়ে যাওয়ার সঠিক সময়।’

এই ইংলিশ তারকা আরও বলেন, ‘ইংল্যান্ডের জার্সিতে একদম সর্বোচ্চ পর্যায়ের অভিজ্ঞতা যেমন আছে, তেমনি আছে সর্বনিম্ন পর্যায়েরও। এটি অবিশ্বাস্য একটা জার্নি এবং আমি খুবই সন্তুষ্ট যে ইংল্যান্ডের হয়ে আমার শেষ ম্যাচে বিশ্বকাপ ফাইনাল জিতেছি।’

হেলস ইংল্যান্ডের হয়ে ১১ টেস্টে ৫ ফিফটিতে করেছেন ৫৭৩ রান। একই সাথে ৭০ ওয়ানডে খেলে করেছেন ২৪১৯ রান। সেখানে রয়েছে ৬ সেঞ্চুরি ও ১৪ ফিফটি।যেখানে হেলসের ৩৭.৭৯ গড় ও ৯৫.৭২ স্ট্রাইক রেট ছিল। এছাড়াও ৭৫ টি-টোয়েন্টিতে করেছেন ২০৭৪ রান। এই ফরমেটে ১টি সেঞ্চুরি ও ১২টি ফিফটি করেন হেলস। যেখানে তার গড় ৩০.৯৫ ও স্ট্রাইক রেট ১৩৮.৩৫।

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটকে প্রাধান্য দেওয়ায় হেলসকে ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের পর জাতীয় দলের জার্সিতে আর দেখা যায়নি। এবার ফ্রাঞ্চাইজি ক্রিকেটে নিয়মিত হতে আন্তর্জাতিক ক্রিকেটকেই বিদায় জানালেন তিনি।

আরও পড়ুন: কে হবেন নতুন টাইগার অধিনায়ক?

ক্রিফোস্পোর্টস/৪আগস্ট২৩/এমএ

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট