Connect with us
ক্রিকেট

সেমিফাইনালের আগে ভারতের বিপক্ষে ব্রিটিশ সংবাদমাধ্যমের এ কেমন অভিযোগ!

বিশ্বকাপের শেষ চারের লড়াইয়ে আজ সেমিফাইনালের প্রথম ম্যাচে বাংলাদেশ সময় দুপুর আড়াইটায় মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে ভারত। কিন্তু ম্যাচের আগে ব্রিটিশ গণমাধ্যম ডেইলি মেইল বড় সড় অভিযোগ তুলেছে। তাদের ভাষ্য- আইসিসির অনুমতি না নিয়ে ম্যাচের উইকেট পরিবর্তনে করেছে ভারত।

ভারত-নিউজিল্যান্ড সেমিফাইনাল ম্যাচের জন্য নির্ধারিত ছিল ওয়াংখেড়ে স্টেডিয়ামের ৭ নম্বর উইকেট। লিগপর্বে ৭ নম্বর উইকেটে কোনো ম্যাচ খেলা হয়নি। সংবাদমাধ্যম দাবি করে নিউজিল্যান্ড ম্যাচে স্পিন সুবিধা নিতে ম্যাচটি ৭ নম্বর উইকেট থেকে সরিয়ে ৬ নম্বর উইকেটে খেলার পরিকল্পনা করেছে ভারতের ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

সংবাদমাধ্যমটি আরো দাবি করে, এক হোয়াটসঅ্যাপ গ্রুপ থেকে প্রাপ্ত বার্তায় এটি নিশ্চিত হওয়া যায় যে সেমিফাইনালে প্রথম ম্যাচটি ৭ নম্বর উইকেট থেকে স্থানান্তর করে ৬ নম্বর উইকেটে খেলা হবে। দাবি অনুযায়ী উক্ত গ্রুপে আইসিসি ও বিসিসিআইয়ের ৫০ জনের বেশি অফিশিয়াল যুক্ত ছিলেন। লিগ পর্বের দুটি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে ৬ নম্বর উইকেটে।

তবে উইকেট পরিবর্তনের বিষয়ে জানানো হয়নি অ্যান্ডি অ্যাটকিনসনকে। যার তত্ত্বাবধানে চলতি বিশ্বকাপের উইকেটগুলো প্রস্তুত করা হয়েছে। বিশ্বকাপের কোন ম্যাচ কোথায় হবে তা আগেই বিসিসিআই এর সাথে চূড়ান্ত করে রাখা হয়েছিল।

ডেইলি মেইল অনলাইনের দাবি- অ্যাটকিনসনের সাথে হওয়া চুক্তির পাত্তা না করেই নিজেদের পছন্দমত উইকেটে ম্যাচ আয়োজন করছে ভারত।সংবাদমাধ্যমটি দাবি করেছে এর আগেও লিগ পর্বের ম্যাচে উইকেট পরিবর্তনের ঘটনা ঘটেছে।

এক মেইলে অ্যাটকিনসন জানান, এসব কাজের কারণে অবশ্যই এটা ভাবার সুযোগ আছে যে এটাই কি প্রথম আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ফাইনাল, যেখানে পিচ বিশেষভাবে পছন্দ ও প্রস্তুত করা হয় টিম ম্যানেজমেন্ট কিংবা আয়োজক দেশের বোর্ডের উচ্চস্তরের অনুরোধে।’

অ্যাটকিনসন আরো জানান, বিশ্বকাপে ফাইনাল ম্যাচে তার সুপারিশ করা উইকেটটিও পরিবর্তন করা হয়েছে যেখানে আগে থেকে দুটি ম্যাচ খেলা হয়েছিল। তাই তিনি প্রশ্ন রাখেন মুখোমুখি হওয়া দুই দলের মধ্যে কারো প্রতি পক্ষপাত মূলক আচরণ করা হচ্ছে কিনা।

আরও পড়ুন: সেমিফাইনালে বৃষ্টি বাগড়া দিলে ফাইনালে যাবে কারা?

ক্রিফোস্পোর্টস/১৫নভেম্বর২৩/এসএফ/এজে

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট