Connect with us
ফুটবল

বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ লেবানন

Bangladesh vs Lebanon
আগামীকাল লেবাননের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। ছবি- সংগৃহীত

বিশ্বকাপ বাছাই পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলতে আগামীকাল লেবাননের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। শক্তিমত্তা ও র‌্যাংকিংয়ের বিচারে বাংলাদেশের চেয়ে এগিয়ে থাকবে লেবানন। তবে ঘরের মাঠে কঠিন লড়াই করার প্রত্যয় নিয়েই মাঠে নামবে জামাল ভূঁইয়ারা।

মঙ্গলবার (২১ নভেম্বর) বসুন্ধরা কিংস অ্যারেনায় বাংলাদেশ সময় বিকাল ৫ টা ৪৫ মিনিটে লেবাননের মুখোমুখি হবে বাংলাদেশ। এর আগে ভারতে সাফ চ্যাম্পিয়নশিপে লেবাননের বিপক্ষে খেলেছিল বাংলাদেশ। সেই ম্যাচে ৮০ মিনিট পর্যন্ত সমান তালে লড়াই করেও ২-০ গোলের হার নিয়ে মাঠ ছাড়তে হয় লাল সবুজ জার্সিধারীদের। এবার ঘরের মাঠে সেই প্রতিশোধ নিতে চাইবে বাংলাদেশ।

আগেই জানা গিয়েছিল বিশ্বকাপ বাছাইয়ের দুই ম্যাচে হলুদ কার্ড দেখায় বর্তমানে বাংলাদেশের অন্যতম সেরা দুই পারফর্মার রাকিব হোসেন এবং সাদ উদ্দিনকে পাওয়া যাবে না লেবাননের বিপক্ষে ম্যাচে। তাদের পরিবর্তে দলে জায়গা পেয়েছে আলমগীর মোল্লা এবং দীপক রায়।

তবে দলের এই দুই গুরুত্বপূর্ণ ফুটবলার না থাকলেও চিন্তিত নন বাংলাদেশ দলের হেড কোচ হেভিয়ার কাবরেরা। তিনি মনে করেন সবাই নিজের সর্বোচ্চ টুকু দিয়ে খেলতে পারলে ভালো ফলাফল আশা করা সম্ভব। বাংলাদেশের লক্ষ্য থাকবে ঘরের মাঠ থেকে পূর্ণ ৩ পয়েন্ট আদায় করা।

এর আগে বিশ্বকাপ বাছাই পর্বে নিজেদের খেলা প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৭-০ গোলের বড় ব্যবধানে পরাজয় বরণ করে বাংলাদেশ দল। তবে সেই ম্যাচকে ভুলে গিয়ে এগিয়ে যেতে চায় জামাল-তারিকরা। বিশ্বকাপ বাছাই পর্বে এখনো বাংলাদেশের পাঁচ ম্যাচ বাকি।

গ্রুপ ‘আই’ তে নিজেদের প্রথম ম্যাচে ফিলিস্তিন এর বিপক্ষে গোল শূন্য ড্র করে লেবানন। এতে করে ১ পয়েন্ট নিয়ে গ্রুপ টেবিলের দ্বিতীয় অবস্থানে রয়েছে তারা। বাংলাদেশের বিপক্ষে জয় নিয়ে গ্রুপের শীর্ষে অস্ট্রেলিয়া এবং এক ম্যাচ হেরে তলানিতে রয়েছে বাংলাদেশ।

 

আরও পড়ুন: আইসিসি ঘোষিত সেরা একাদশে জায়গা পেল কারা

ক্রিফোস্পোর্টস/২০নভেম্বর২৩/এসএফ/এমটি

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ফুটবল