Connect with us

ক্রিকেট

টি-টোয়েন্টি ক্রিকেটে বিশ্ব রেকর্ড গড়ল আর্জেন্টিনা!

cricket argentina
আর্জেন্টিনা ক্রিকেট দল। ছবি- সংগৃহীত

টি-টোয়েন্টিতে ৪২৭ রানের বিশ্ব রেকর্ড গড়েছে মেসির দেশ আর্জেন্টিনা। ওয়ানডে ক্রিকেটেই ৪০০ বা তার বেশি রান করা অনেক দেশের কাছে স্বপ্নের মত। সেখানে টি-টোয়েন্টিতে ৪০০-র বেশি রান তো কল্পনাতীত। সেই কল্পনাকেই বাস্তবে রূপ দিল আর্জেন্টিনার নারী ক্রিকেট দল৷ এমন একটি দেশ এই রেকর্ড গড়ল, যাদের ক্রিকেট খেলা সম্পর্কে অনেক দেশের মানুষ জানতোই না।

আর্জেন্টিনার নারী ক্রিকেট দল এই বিশ্ব রেকর্ড গড়েছে চিলির নারী ক্রিকেট দলের বিপক্ষে। বর্তমানে দ্বি-পাক্ষিক সিরিজ খেলতে আর্জেন্টিনায় অবস্থান করছে চিলির নারী ক্রিকেট দল। তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচেই এই ঘটনা ঘটলো। বুয়েন্স আয়ার্সের সেন্ট আলবান্স ক্লাব মাঠে টস জিতে স্বাগতিকদের ব্যাটিং এ পাঠানো যে ভুল সিদ্ধান্ত ছিল তা সময় গড়াতেই বুঝতে পারেন চিলি অধিনায়ক ক্যামিলা ভালদেজ।

ব্যাটিং এ নেমে দুই ওপেনার লুসিয়া টেলর ও আলবার্টিনা গ্যালান মিলে ১৬.৫ ওভারে রেকর্ড ৩৫০ রানের জুটি গড়েন। টেলর ৮৪ বলে ১৬৯ রান করে আউট হন। আলবার্ট গ্যালান ৮৪ বলে ১৪৫ এবং মারিয়া ক্যাস্তিনেইরাস ১৬ বলে ৪০ রানে অপরাজিত থাকেন। ইনিংস শেষে আর্জেন্টিনার সংগ্রহ দাঁড়ায় ২০ ওভারে ১ উইকেট হারিয়ে ৪২৭ রান। অতিরিক্ত খাত থেকে মোট ৭৩ রান এসেছে।

জবাবে ব্যাট করতে নেমে মাত্র ১৫ ওভারেই ৬৩ রানে অলআউট হয়ে যায় চিলির মেয়েরা। চিলির হয়ে সর্বোচ্চ ২৭ রান করে জেসিকা মিরান্দা। আর্জেন্টিনা পায় ৩৬৪ রানের বিশাল জয়।

আরও পড়ুন: এমবাপ্পের জোড়া গোলে ইউরোর মূলপর্বে ফ্রান্স

ক্রিফোস্পোর্টস/১৪অক্টোবর২৩/এমএস/এসএ

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট