Connect with us

ক্রিকেট

বিশ্বকাপের সেরা একাদশে বাংলাদেশের স্বর্ণা

স্বর্ণা আক্তার। ছবি- গুগল

সদ্য সমাপ্ত অনূর্ধ্ব-১৯ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের সেরা একাদশ প্রকাশ করেছে আইসিসি। সেই একাদশে বাংলাদেশের একমাত্র ক্রিকেটার হিসেবে আছেন স্বর্ণা আক্তার। একাদশে সর্বোচ্চ তিনজন করে সুযোগ পেয়েছে ভারত ও ইংল্যান্ড দল থেকে।

সোমবার এই একাদশ প্রকাশ করে আইসিসি।

আইসিসির ঘোষিত সেরা এই একাদশে ভারত ও ইংল্যান্ডের ছাড়াও একজন করে সুযোগ পেয়েছে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, বাংলাদেশ, দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কা দল থেকে। এছাড়া পাকিস্তানের একজনকে রাখা হয় দ্বাদশ খেলোয়াড় হিসেবে।

এদিকে এবারের বিশ্বকাপ আসরে বাংলাদেশ বেশি সুবিধা করতে না পারলেও ব্যক্তিগত পারফরম্যান্সে বেশ উজ্জ্বল ছিলেন স্বর্ণা। বাংলার মেয়েদের প্রথম এই বিশ্বকাপে স্বর্ণা ১৫৭.৭২ স্ট্রাইকরেটে ৫ ম্যাচে করেছেন ১৫৩ রান। আসরে দ্বিতীয় সর্বোচ্চ ৬টি ছক্কাও এসেছে তার ব্যাট থেকে।

আইসিসির সেরা একাদশ:

শ্বেতা সেহরাওয়াত (ভারত), গ্রেস স্ক্রিভেন্স (অধিনায়ক) (ইংল্যান্ড), শেফালি বর্মা (ভারত), জর্জিয়া প্লিমার (নিউজিল্যান্ড), দেউমি ভিহাঙ্গা (শ্রীলঙ্কা), স্বর্ণা আক্তার (বাংলাদেশ), কারাবো মেসো (উইকেটকিপার) (দক্ষিণ আফ্রিকা), পর্শভি চোপড়া (ভারত), হান্না বেকার (ইংল্যান্ড), এলি অ্যান্ডারসন (ইংল্যান্ড), মেগি ক্লার্ক (অস্ট্রেলিয়া), আনোশা নাসির (পাকিস্তান) (দ্বাদশ খেলোয়াড়)।

আরও পড়ুন: স্ত্রী সানিয়া মির্জাকে নিয়ে শোয়েব মালিকের আবেগঘন টুইট

ক্রিফোস্পোর্টস/৩০জানুয়ারি২৩/এসএ

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট