Connect with us
ক্রিকেট

৭৭ রানে অলআউট শ্রীলঙ্কা, দক্ষিণ আফ্রিকার ৬ উইকেটের জয়

T20 World Cup 2024_South Africa vs Sri Lanka
লঙ্কানদের ৬ উইকেটে হারিয়ে টুর্নামেন্টে শুভসূচনা করল প্রোটিয়ারা। ছবি- সংগৃহীত

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের চতুর্থ ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি হয়েছে দক্ষিণ আফ্রিকা। এই ম্যাচে প্রোটিয়াদের সামনে দাঁড়াতেই লঙ্কানরা। নরকিয়া ও মহারাজদের আগুন ঝরানো বোলিংয়ের পর ডি-কক ক্লাসেনদের কল্যাণে ৬ উইকেটে জয় পায় দক্ষিণ আফ্রিকা।

সোমবার (৩ জুন) নিউইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়ামে টস জিতে শুরুতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কা। প্রথমে ব্যাট করে একশ রানও ছুতে পারেনি ওয়ানিন্দু হাসারাঙ্গার দল। প্রোটিয়াদের আগুন ঝরানো বোলিংয়ে মাত্র ৭৭ রানে গুটিয়ে যায় দলটি।

এদিন ব্যাটিংয়ে নেমে শুরুটা ধীরগতিতে করেন দুই ওপেনার পাথুম নিশাঙ্কা ও কুশল মেন্ডিস। প্রথম তিন ওভারে কেবল ১২ রান তুলেন দু’জন। ইনিংসের চতুর্থ ওভারের প্রথম বলেই আঘাত হানেন ওটনিল বার্টম্যান। ৮ বলে মাত্র এ রান করে ফিরে যান নিশাঙ্কা।

এরপর কুশল মেন্ডিস ও কামিন্দু মেন্ডিস মিলে দ্বিতীয় উইকেটে ২৮ বলে ১৮ রান যোগ করেন। দলীয় ৩১ রানে কামিন্দু ফিরে যাওয়ার পর উইকেটে হারানোর মিছিলে যোগ দেয় শ্রীলঙ্কা। আনরিখ নরকিয়া ও কেশভ মহারাজদের আগুন ঝরানো বোলিংয়ে ৪৫ রানেই ৬ উইকেট হারিয়ে বসে দলটি।

পরবর্তীতে অ্যাঞ্জেলো ম্যাথিউজের ১৬ রান ও অন্যান্য ব্যাটারদের ছোট ছোট ক্যামিওতে ১৯.১ ওভার খেলে ৭৭ তুলে অলআউট হয়ে যায় লঙ্কানরা।

প্রোটিয়াদের হয়ে আনরিখ নরকিয়া ৪ ওভারে মাত্র ৭ রান দিয়ে ৪ উইকেট শিকার করেন। এছাড়া কেশভ মহারাজ ও কাগিসো রাবাদা ২টি করে উইকেট নেন।

জবাবে ২২ বল ও ৬ উইকেট হাতে রেখে জয় তুলে নেয় দক্ষিণ আফ্রিকা। তবে এদিন ব্যাট হাতে ভুগেছে প্রোটিয়ারাও। দুই অঙ্ক ছোঁয়া কোনো ব্যাটারই ১০০ স্ট্রাইক রেটে রান তুলতে পারেননি। কুইন্টন ডি-কক ২৭ বলে ২০ এবং হেনরিখ ক্লাসেন ২২ বলে ১৯ রান করেন।

শ্রীলঙ্কার হয়ে ওয়ানিন্দু হাসারঙ্গা ২টি এবং নুয়ান থুসারা ও দাসুন শানাকা ১টি করে উইকেট শিকার করেছেন।

সংক্ষিপ্ত স্কোর

শ্রীলঙ্কা: ৭৭/১০ (১৯.১ ওভার)

দক্ষিণ আফ্রিকা: ৮০/৪ (১৬.২ ওভার)

ফলাফল: দক্ষিণ আফ্রিকা ৬ উইকেটে জয়ী

আরও পড়ুন: যুক্তরাষ্ট্রে মসজিদ নির্মাণে তহবিল সংগ্রহ করলেন সাকিব-রিয়াদরা 

ক্রিফোস্পোর্টস/৩জুন২৪/বিটি

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট