Connect with us
ক্রিকেট

সাকিব-তামিমের দ্বন্দ্ব, দেশের ক্রিকেটে ‘গ্রুপিং’ নিয়ে মুখ খুললেন পাপন

সাকিব, তামিম ও পাপন। ছবি- গুগল

বাংলাদেশের ক্রিকেটে ‘গ্রুপিং’! আশ্চর্যজনক হলেও এটি অনেকদিন ধরেই ক্রিকেট পাড়ায় বলাবলি হচ্ছিল। তবে বরাবরই এটি ক্রিকেটাররা বা বিসিবি থেকে নাকচ করা হতো।

তবে এবার দেশের ক্রিকেটে ‘গ্রুপিং’ নিয়ে মুখ খুলেছেন খুদ বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। ক্রিকবাজের সঙ্গে আলাপকালে বিসিবি বস বিষয়টি স্বীকার করে বলেন, ‘দেশের ক্রিকেটে সবচেয়ে বড় সমস্যা হলো গ্রুপিং, আর এটিই এখন বাস্তবতা। আমার আর কোনো কিছুতেই সমস্যা নেই।’

এদিকে দেশের ক্রিকেটে দীর্ঘদিন ধরেই বলাবলি হচ্ছিল, একসময়ের কাছের বন্ধু সাকিব-তামিমদের মধ্যে এখন আর বন্ধুত্ব নেই। তবে এর সত্যতা নিয়ে কখনোই মুখ খুলেননি দুজনের কেউই। এর আগে অনেকেই সাকিব-তামিম বন্ধুত্বে ফাটলের গল্পটা শুধু গুজব ভেবেছিলেন।

তবে সর্বশেষ ক্রীড়া সাংবাদিকদের সংগঠন বিএসজেএর অ্যাওয়ার্ড নাইটে হাজির হলেও তাদের একজন আরেকজনের সঙ্গে কথা বলতে দেখা যায়নি। আর এটিও টাইগার ভক্তদের নজর এড়ায়নি।

এ নিয়ে বিসিবি বস নাজমুল হাসান পাপন বলেন, দুই ক্রিকেটারের গ্রুপিংয়ের ফলে দলের ড্রেসিং রুমে আর স্বাস্থ্যকর পরিবেশ নেই। সাকিব ও তামিমের এই বিষয়টি আমি সমাধানের চেষ্টাও করেছি। দুজনের সঙ্গে কথাও বলেছি, তবু মনে হয়েছে এই মুহূর্তে এটা সমাধান করা সহজ না। তবে দুজনকেই বার্তা দিয়েছি- তোমাদের মধ্যে যাই হোক না কেন ম্যাচে বা সিরিজে সেটা যেন না চলে আসে। তারা দুজন নিশ্চয়তা দিয়েছে ম্যাচে এর প্রভাব আসবে না।

অপরদিকে তামিম ইকবাল বর্তমানে বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক। আর সাকিব আল হাসান টি-টোয়েন্টি ও টেস্ট দলের অধিনায়ক। তামিম টি-টোয়েন্টি ছাড়লেও টেস্ট খেলছেন।

এছাড়া আগামী ওয়ানডে বিশ্বকাপে ভালো করার জন্য দুজনকেই একসঙ্গে দরকার টিম বাংলাদেশের। অথচ দেশের এমন সময়ে দুজনের দ্বন্দ্বের কারণে এখন চিন্তিত বিসিবি বস পাপন।

আরও পড়ুন: মাঠের লড়াইয়ে ফিরছেন রোনালদিনহো

ক্রিফোস্পোর্টস/২৫ফেব্রুয়ারি২৩/এসএ

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট