Connect with us
ক্রিকেট

ম্যাক্সওয়েলের রেকর্ড গড়া শতকে ৪০০ রানের পাহাড়ের সামনে নেদারল্যান্ডস

গ্লেন ম্যাক্সওয়েল। ছবি: গুগল

ডেভিড ওয়ার্নার-গ্লেন ম্যাক্সওয়েলের ব্যাটিং তান্ডবে ডাচদের বিপক্ষে ৫০ ওভার শেষে ৩৯৯ রান সংগ্রহ করেছে অস্ট্রেলিয়া। পুরো ইনিংসে ডাচদের প্রাপ্তি বলতে শুরুর দিকেই মিচেল মার্শকে আউট করতে পারা। এছাড়া পুরো সময়টাই ডাচ বোলারদের রীতিমতো শাসন করেছে অজি ব্যাটাররা।

এদিন চলমান বিশ্বকাপে টানা দ্বিতীয় শতক তুলে নেন ওয়ার্নার। সাথে বিশ্বকাপে যেন নিজেদের আসল রূপ ফিরে পেয়েছে অস্ট্রেলিয়াও। প্রথম দুই ম্যাচ হার দিয়ে শুরুর পর পাঁচ বারের বিশ্ব চ্যাম্পিয়নরা এখন যেন রীতিমতো উড়ছে।

দ্বিতীয় উইকেটে ওয়ার্নার-স্মিথ ১৩২ রানের জুটি গড়ে। স্মিথ ৭১ করে আউট হন। এরপর তৃতীয় উইকেটে লাবুশেনের সাথে ৮৪ রানের জুটি গড়ে ওয়ার্নার। লাবুশেন ৪৭ বলে ৬২ করে সাজ ঘরে ফেরেন। ৩৯ ওভার ১ বলে ব্যক্তিগত ১০৪ রান করে ওয়ার্নার আউট হয়ে গেলে দলের হাল ধরেন রান খড়ায় ভুগতে থাকা গ্লেন ম্যাক্সওয়েল।

শেষ দিকে তিনি শুধু দলের হালই ধরেননি, সাথে বিশ্বকাপ ইতিহাসের সবচেয়ে দ্রুতগতির সেঞ্চুরির মালিকও বনে গিয়েছেন। মাত্র ৪০ বলেই ভারত বিশ্বকাপে নিজের প্রথম শতক তুলে নেন এই অজি হার্ড হিটার। ৪৪ বলে ১০৬ রানের ইনিংসে চার মেরেছেন ৯ টি, আর ছক্কার সংখ্যা চার মারার সংখ্যার থেকে একটি কম ৮ টি।

মজার বিষয় হচ্ছে, পুরো ইনিংসে অস্ট্রেলিয়ার বাকি সব ব্যাটসম্যানদের মোট হাঁকানো ছক্কার সংখ্যা তার থেকে কম। ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ৩৯৯ করা অজিদের হয়ে ম্যাক্সওয়েল একাই মেরেছেন ৮ টি ছয়, বাকি নয় ব্যাটসম্যান মিলে মোট ৭ টি ছয় মেরেছে।

আরও পড়ুন: ফতুল্লা স্টেডিয়াম সংস্কারে কাজ শুরু করেছে বিসিবি

ক্রিফোস্পোর্টস/২৫অক্টোবর২৩/এমএস/জেএস/এমএ

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট