Connect with us
ক্রিকেট

বাংলাদেশ বনাম নেপাল : এক নজরে সম্ভাব্য একাদশ

Team bangladesh t20 world cup 2024
বিশ্বকাপে টিম বাংলাদেশ। ছবি- সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসরে সুপার এইটে এক পা দিয়ে রেখেছে টিম বাংলাদেশ। আগামীকাল পুঁচকে নেপালের বিপক্ষে জয় পেলে অফিশিয়াললি সেরা আটে জায়গা করে নেবে সাকিব-মুস্তাফিজরা। তবে এই ম্যাচে হোচট খেলে টাইগারদের পড়তে হবে সমীকরণের গ্যাঁড়াকলে। তাকিয়ে থাকতে হবে নেদারল্যান্ডসের দিকে।

কেননা ৩ ম্যাচ খেলে ৪ পয়েন্ট নিয়ে বাংলাদেশ অবস্থান উপরের দিকে। অপরদিকে সমান ম্যাচ খেলে নেদারল্যান্ডসের পয়েন্ট ২। নেদারল্যান্ডস তাদের শেষ ম্যাচে জিতলে তখন বাংলাদেশের সঙ্গে রান রেটের বিচারে যে এগিয়ে থাকবে সেই দল পৌঁছে যাবে পরের পর্বে।

এমন সমীকরণের গ্যাঁড়াকল এড়াতে নেপালের বিপক্ষে জয় ছাড়া ভিন্ন কিছু দেখছেন না সাকিবরা। আগের ম্যাচে জিতে এমন বার্তাই দিয়ে রেখেছিলেন টিম বাংলাদেশের পোস্টার বয় সাকিব আল হাসান—বলেন, টাইগারে সমর্থকদের ঈদের দিন ঈদ উপহার দিতে চান তিনি।

আরও পড়ুন:

» অবসরে দক্ষিণ আফ্রিকা ও নামিবিয়ার হয়ে বিশ্বকাপ খেলা ক্রিকেটার

» নেপালের কাছে হারলেও যেভাবে সুপার এইটে উঠবে বাংলাদেশ

ওয়েস্ট ইন্ডিজের সেন্ট ভিনসেন্টে সোমবার ভোর সাড়ে পাঁচটায় নেপালের মুখোমুখি হবে হাথুরুর শিষ্যরা।

এদিকে গ্রুপ পর্বের শেষ এই ম্যাচে বাংলাদেশ একাদশে পরিবর্তনের সম্ভাবনা কম। কেননা দলের উইনিং কম্বিনেশন ভাঙতে চাইবে না ম্যানেজমেন্ট। তাই নেদারল্যান্ডসের বিপক্ষে খেলা একাদশকেই দেখা যেতে পারেন নেপাল ম্যাচে।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ :

লিটন দাস, তানজিদ হাসান তামিম, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তাওহীদ হৃদয়, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলি, রিশাদ হোসেন, তানজিম হাসান সাকিব, তাসকিন আহমেদ ও মুস্তাফিজুর রহমান।

ক্রিফোস্পোর্টস/১৬জুন২৪/এসএ

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট