Connect with us

ক্রিকেট

মাহমুদউল্লাহ বলল জানাবে, আমি জানি সে জানাবে না’: পাপন

মাহমুদউল্লাহ রিয়াদ ও পাপন। ছবি- গুগল

বাংলাদেশ ক্রিকেটের পঞ্চপাণ্ডবদের মধ্যে অন্যতম সাবেক অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। লাল বলকে তিনি বিদায় জানিয়েছেন, আর সাদা বলে শুধু ওয়ানডে খেলছেন। তিনি টি-টোয়েন্টি দল থেকে বাদ পড়েছেন তবে অবসর নেননি।

এবারের বিপিএলেও নজরকাড়া পারফরম্যান্স করতে পারেননি। তাই অনেকেই ভাবছেন ইংল্যান্ড সিরিজই মাহমুদউল্লাহর জন্য শেষ পরীক্ষা হতে পারে।

এদিকে সম্প্রতি ক্রিকবাজের সঙ্গে কথা বলেছেন বিসিবি বস পাপন। মাহমুদউল্লাহর অবসর নিয়েও কথা বলেছেন তিনি। পাপন বলেন, মাহমুদউল্লাহ যদি টি-টোয়েন্টি কিংবা ওয়ানডে থেকে অবসর নিতে চায়, তাহলে তার জন্য সংবর্ধনার আয়োজন করবে বোর্ড।

বিসিবি কর্তা বলেন, মাহমুদউল্লাহর ব্যাটিং নিয়ে কোনো অভিযোগ নেই। তবে তার ফিল্ডিং নিয়ে বিভিন্নজনের কাছ থেকে নেতিবাচক কথা শুনেছি। আসলে বয়সের সঙ্গে সব কিছুই বদলে যায়। তবে মাহমুদ উল্লাহ আমাদের জন্য খুব গুরুত্বপূর্ণ একজন অলরাউন্ডার। কেননা কঠিন সময়গুলোতে তাকে আমরা বোলিং করাতাম।

অপরদিকে দেশের ক্রিকেটে অনেক অবদান রাখা পঞ্চপাণ্ডবকে মাঠ থেকেই বিদায় দিতে চাইছে বোর্ড। এ নিয়ে মাহমুদউল্লাহর সঙ্গে কথাও হয়েছে জানিয়ে বোর্ড সভাপতি বলেন, আমি কয়েক দিন আগে মাহমুদউল্লাহকে ফোন করে বলেছিলাম, তোমার যদি অবসর নেওয়ার কোনো পরিকল্পনা থাকে আমাদের জানাও।

তাহলে আমরা একটা সুযোগ সৃষ্টি করব, যেন তুমি একটা সিরিজ খেলার মাধ্যমে অবসর নিতে পারো। তখন সে বলেছিল, আমাকে জানাবে। কিন্তু আমি জানি সে আমাকে জানাবে না। এ পর্যন্ত শুধুমাত্র তামিমই আমাকে জানিয়েছিল।

এই বাস্তবতায় ক্রিকেটারদের বিদায়ী সিরিজ আয়োজন সম্ভব কী না এমন প্রশ্নে পাপন বলেন, এটা কিন্তু খুব কঠিন, কারণ তিনটি ফরম্যাট। কিভাবে ভিন্ন তিন ফরম্যাটে বিদায়ী সিরিজ আয়োজন করা যায়?

উদাহরণ স্বরূপ, মাহমুদউল্লাহ যদি মনে করে যে সে ওয়ানডে বা টি-টোয়েন্টি ছেড়ে দেবে, তাহলে আমরা তার জন্য মালিঙ্গা বা টেন্ডুলকারের মতো কিছু করতে পারি। তবে খেলোয়াড়রাই যদি না চায়? আমি মাশরাফীকে অনেকবার জিজ্ঞেস করেছি, কিন্তু সে চায়নি। সে কিন্তু এখনো আন্তর্জাতিক ক্রিকেট ছাড়েনি।

আরও পড়ুন: রোনালদোর হ্যাটট্রিকে শীর্ষে পৌঁছে গেল আল নাসর

ক্রিফোস্পোর্টস/২৬ফেব্রুয়ারি২৩/এসএ

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট