Connect with us

ক্রিকেট

অশ্বিনের ফাইফার, অস্ট্রেলিয়াকে ইনিংসে হারাল ভারত

রবিচন্দ্রন অশ্বিন। ছবি- গুগল

নাগপুরে সিরিজের প্রথম টেস্টে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ভারতীয় স্পিনার রবিচন্দ্রন অশ্বিনের ঘূর্ণিতে ক্রিজে টিকে থাকতেই পারলেন না অস্ট্রেলিয়ান ব্যাটাররা। অলআউট হলো মাত্র ৯১ রানেই। তাতেই সফরকারীদের ইনিংস ও ১৩২ রানে হারাল স্বাগতিক ভারত।

নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে ইনিংসের দ্বিতীয় ওভারেই এক ওপেনারকে হারায় অস্ট্রেলিয়া। খানিক পরে ফেরেন দ্বিতীয় উইকেটে নামা মার্নাস লাবুশেন। কিছু বুঝে উঠার আগে সাজঘরের পথ ধরেন ওয়ার্নার।

শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়া অস্ট্রেলিয়া আর ঘুরে দাঁড়াতে পারেনি। দলের হয়ে সর্বোচ্চ ২৫ রান করে অপরাজিত থাকেন স্টিভেন স্মিথ। দুই অঙ্কের ঘর স্পর্শ করেছেন আরও তিন জন। ওয়ার্নার ১০, লাবুশেন ১৭ ও ক্যারি ১০ রান করেন। বাকিরা ফিরেছেন দশের ঘর স্পর্শ করার আগেই।

ভারতের পক্ষে ফাইফার পেয়েছেন ডানহাতি স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। এছাড়া মোহাম্মদ সামি ও রবিন্দ্র জাদেজা দুটি করে এবং অক্ষর প্যাটেল একটি উইকেট পেয়েছেন।

দিনের শুরুতে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নামে স্বাগতিক ভারত। এদিন মাত্র ৪ রান তুলে ব্যক্তিগত ৭০ রানে আউট হন জাদেজা। পরে মোহাম্মদ সামিকে নিয়ে দলীয় স্কোরটা বাড়িয়ে নেন অক্ষর প্যাটেল। সামি আউট হন ৩৭ রানে। আর প্যাটেল থামেন ৮০ রানে। প্রথম ইনিংসে ৪০০ তুলে ভারত।

আরও পড়ুন: শক্তি বাড়াতে রংপুর রাইডার্সে যোগ দিচ্ছেন চার বিদেশি

ক্রিফোস্পোর্টস/১১ফেব্রুয়ারি২৩/এসএ

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট