Connect with us
ক্রিকেট

বিশ্বকাপের দ্বিতীয় দিনেই সুপার ওভার, শুভ সূচনা নামিবিয়ার

নামিবিয়া বনাম ওমান ম্যাচ। ছবি- ইএসপিএন

টি-টোয়েন্টি বিশ্বকাপে দ্বিতীয় দিনের প্রথম ম্যাচের খেলায় দেখা গেছে রোমাঞ্চ। আইসিসির দুই সহযোগী দেশ নামিবিয়া ও ওমানের মধ্যকার লো স্কোরিং ম্যাচ শেষ পর্যন্ত গড়িয়েছে সুপার ওভার পর্যন্ত। যেখানে ওমানকে হারিয়ে বিশ্বকাপে নিজেদের যাত্রা শুরু করলো নামিবিয়া।

সুপার ওভারে আগে ব্যাট করে ডেভিড ওয়াইজ ও অধিনায়ক গারহার্ড এরাসমাসের ব্যাটিং নৈপুণ্যে ২১ তুলতে সক্ষম হয় নামিবিয়া। সুপার ওভারের কঠিন চ্যালেঞ্জ পূরণ করতে নেমে ১ উইকেট হারিয়ে ১০ রান তুলতে পারে ওমান। এতেই জয়ের শেষ হাসি হাসেছে আফ্রিকার দেশটি। 

এর আগে আজ সোমবার দিনের শুরুতে টস হেরে আগে ব্যাট করতে নেমে মাত্র ১০৯ রানে গুটিয়ে যায় ওমানের ইনিংস। ছোট লক্ষ্য তাড়া করতে নেমে ধীরগতির ব্যাটিং করে নামিবিয়াও। শেষ ওভারে প্রয়োজন ছিল ৫ রান। তবে মেহরান খানের ওভারে ২ উইকেট হারিয়ে মাত্র চার রান তুলতে পারে নামিবিয়া। এতেই ম্যাচ গড়ায় সুপার ওভারে।

এদিন দলকে জেতাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখায় ম্যাচ সেরা পুরস্কার জিতেছেন ডেভিড ওয়াইজ। বল হাতে ২৮ রান খরচায় প্রতিপক্ষের তিন উইকেট তুলে নেওয়ার পাশাপাশি সুপার ওভারে মাত্র ৪ বলে ১৩ রান করেন এই অলরাউন্ডার। ম্যাচ শেষে দলকে জেতাতে পাড়ায় নিজের অনুভূতি প্রকাশ করেছেন ম্যাচ সেরা এই ক্রিকেটার।

ডেভিড ওয়াইজ বলেন, ‘আমার মনে হয় আমি শেষ পর্যন্ত সেখানে (ক্রিজে) টিকেছিলাম, যা আমাদের জয়ে সাহায্য করেছে। আমি উইকেট ভালোভাবে বুঝতে পারছিলাম; আমি জানতাম যদি শুরুর দিকে দুই একটা বড় শট খেলতে পারি তবে প্রতিপক্ষকে চাপে ফেলা যাবে।’

তেমনটাই সুপার ওভারে করেছিলেন ওয়াইজ। প্রথম দুই বলে ১ ছক্কা ও ১ চার হাকান তিনি। তবে এখন তার বয়স হয়েছে এবং আর বেশিদিন হয়তো খেলবেন না বলেও জানান তিনি। তাই এখন কোন প্রকার চাপ না নিয়ে খেলাটাকে উপভোগ করতে চান দক্ষিণ আফ্রিকার বংশোদ্ভূত এই নামিবিয়ান ক্রিকেটার।

আরও পড়ুন: ভারত-পাকিস্তানের বিপক্ষে ভয়ডরহীন ক্রিকেট খেলতে চায় যুক্তরাষ্ট্র

ক্রিফোস্পোর্টস/৩জুন২৪/এফএএস

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট