Connect with us
ক্রিকেট

ক্রিকেটের প্রথম ‘মডিউলার’ স্টেডিয়াম দেখে মুগ্ধ শান্ত

Nassau county international cricket stadium
নাসাউ কাউন্টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম। - সংগৃহীত

বিশ্বকাপ মিশন শুরুর আগে শেষ ওয়ার্ম আপ ম্যাচে ভারতের বিপক্ষে আগামীকাল মাঠে নামবে বাংলাদেশ। আর এই ম্যাচের মধ্য দিয়েই নিউইয়র্কে নবনির্মিত নাসাউ কাউন্টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের উদ্বোধন হবে আগামীকাল। যদিও তিন মাস আগে স্টেডিয়ামটির নির্মাণ কাজ শুরু করার কারণে টুর্নামেন্ট শুরু আগেই এর কাজ শেষ হওয়া নিয়ে অনেকের মনেই শঙ্কা ছিল।

তবে টুর্নামেন্ট শুরুর ১৫ দিন আগেই এর নির্মাণ কাজ সম্পন্ন করেছে আইসিসি। নতুন স্টেডিয়ামটি এতটাই সুন্দর যে এটা দেখে মুগ্ধ বাংলাদেশ দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। আইসিসির শেয়ার করা এক ভিডিওতে নিজের মুগ্ধতার কথা জানান টাইগার দলপতি, ‘আমরা ইন্টারনেটে দেখেছি তিন মাস আগে এখানে কিছুই ছিল না। কিন্তু এখন এটি একটি যথাযথ স্টেডিয়াম। এটি দেখতেও দারুণ। আসলে আমি এতটা সুন্দর হবে আশা করিনি। তবে সোশ্যাল মিডিয়ায় আমরা আগেই দেখেছি এখানকার উইকেট কেমন, মাঠ কেমন। এখানে খেলার জন্য আমরা মুখিয়ে আছি।’

এই স্টেডিয়ামটি ক্রিকেট বিশ্বের প্রথম ‘মডিউলার’ স্টেডিয়াম। অর্থাৎ এটি কোন স্থায়ী স্থাপনা নয়। মূলত স্টিল ও অ্যালুমিনিয়াম ব্যবহার করে নির্মিত স্টেডিয়ামটি চাইলে এখান থেকে অন্য জায়গাতেও স্থানান্তরিত করা সম্ভব। অস্থায়ী স্থাপনা হওয়ায় এটার নির্মাণ সময়ও বেশ কম। ৩৪ হাজার দর্শক ধারণ ক্ষমতার স্টেডিয়ামটির অবস্থান নিউইয়র্ক শহর থেকে ২৫ মাইল বা ৪০ কিলোমিটার পূর্বে।

আরো পড়ুন : অবশেষে আরেকটি বিশ্বকাপ খেলা নিয়ে স্পষ্ট বার্তা সাকিবের

মজার বিষয় হলো, বাংলাদেশ দলপতির স্টেডিয়ামে সবচেয়ে ভালো লেগেছে পূর্ব পাশের গ্যালারী, ‘পূর্ব গ্যালারিটা এত সুন্দর যা অবিশ্বাস্য, পাগলাটে একদম। সত্যি বলতে গেলে, আমি এতটাও আশা করিনি। আমার মতে, এটা ক্রিকেট মাঠ হিসেবে স্বয়ংসম্পূর্ণ। মাঠটা দেখতেও চমৎকার।’

বিশ্বকাপে অধিকাংশ খেলা হবে ওয়েস্ট ইন্ডিজে। আর ১৬ টি ম্যাচ হবে যুক্তরাষ্ট্রে। এর মধ্যে ৮ টি ম্যাচই হবে নিউইয়র্কের এই নতুন স্টেডিয়ামে।

ক্রিফোস্পোর্টস/৩১মে২৪/এমএস

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট