Connect with us
ক্রিকেট

বাংলাদেশের নারী ক্রিকেটারকে নিয়ে বাজে মন্তব্য, ক্ষমা চাইলেন লঙ্কান ধারাভাষ্যকার

দীর্ঘ ৯ বছর পর শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টিতে জয় পেয়েছে বাংলাদেশ নারী দল। শুধু তাই নয়, স্বাগতিকদের ইতিহাস গড়ে হারিয়েছে বাঘিনীরা। সিরিজের প্রথম ম্যাচে নিজেদের টি-টোয়েন্টি ইতিহাসে সর্বোচ্চ রান তাড়া করে জয় ছিনিয়ে আনে টাইগ্রেসরা।

এমন জয়ের দিন বাংলাদেশের নারী ক্রিকেটার নাহিদা আক্তারকে কটাক্ষ করেছেন শ্রীলঙ্কার ধারাভাষ্যকার। এরপরই ক্রিকেটাঙ্গনে তীব্র সমালোচনার মুখে ক্ষমা চেয়েছেন সেই ধারাভাষ্যকার আবেসিংহে।

এদিকে ঘটনার সূত্রপাত বাংলাদেশ-শ্রীলঙ্কার মধ্যকার তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে। ম্যাচে ১৩তম ওভারে বল করতে আসেন বাংলাদের নাহিদা। ওই ওভারের তৃতীয় বলে নো বল ডাকেন আম্পায়ার। তখন ধারাভাষ্যে থাকা রোশন আবেসিংহে বলেন, ‘এটাও নো বল হলো। এখন কিন্তু এটি ক্ষমার অযোগ্য। দুটি বিষয় ক্ষমার অযোগ্য এক, সে একজন স্পিনার আর দ্বিতীয়ত সে একজন নারী। আমি মনে করি না তাদের (নারী) বড় অগ্রগতি হয়েছে, সে কারণে এমন প্রেক্ষাপটে, কীভাবে সে ওভারস্টেপিং করে তা দেখেই আশ্চর্য হচ্ছি।’

পরে ভিডিওতে দেখা যায় টাইগ্রেস নাহিদার পা ক্রিজেই মধ্যেই ছিল। তবে বল করার সময় তার হাত লেগে উইকেট ভেঙে যাওয়ার কারণেই মূলত নো বল ডেকেছেন আম্পায়ার।

তখন সুর পাল্টে ধারাভাষ্যকার আবেসিংহে বলেন, ‘আমি তো সেই কথাটাই বলছিলাম। একজন নারীর পা বেশি দূর যায় না।’

এদিকে ধারাভাষ্যকারের এমন কটাক্ষ ও বাজে মন্তব্যে ক্রীড়াঙ্গনে তীব্র সমালোচনা শুরু হয়। পরে বিতর্কের মুখে ক্ষমাও চান লঙ্কান এই ধারাভাষ্যকার।
ক্ষমা চেয়ে তিনি বলেন, ‘আমি মূলত কাউকে আঘাত দেওয়ার উদ্দেশ্যে ওই কথাটি বলিনি। ক্রিকেটীয় ভাষার কথা বলছিলাম। আমি এই কথার জন্য ক্ষমা প্রার্থী।’

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট