Connect with us
ক্রিকেট

ঘরের মাঠে বড় সাফল্য, ম্যাচসেরা হয়ে যা বললেন তাইজুল

Taijul Islam
ইতিহাস গড়া ম্যাচে ১০ উইকেট নিয়ে ম্যাচসেরা তাইজুল ইসলাম। ছবি- সংগৃহীত

ঘরের মাঠে টেস্টে অস্ট্রেলিয়া, ইংল্যান্ডের মত বড় দলকে হারিয়েছিল বাংলাদেশ যা কিনা বাংলাদেশের ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা অর্জন। এবার সেই অর্জনে নতুন পালক যুক্ত করলো বাংলাদেশ নিউজিল্যান্ডকে প্রথমবারের মত ঘরের মাঠে টেস্ট ম্যাচে হারানোর মধ্য দিয়ে। আজ কিউইদের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে ১৫০ রানের বড় ব্যবধানে জয় পেয়েছে টাইগাররা।

সিলেটে টেস্ট জয়ের মঞ্চ ম্যাচের চতুর্থ দিনেই তৈরী করে রেখেছিল নাজমুল শান্তর নেতৃত্বাধীন বাংলাদেশ। চতুর্থ দিনেই টাইগারদের স্পিন ঘূর্ণিতে দিশেহারা কিউই ব্যাটসম্যানরা ১১৩ রান তুলতেই ৭ উইকেট খুইয়ে বসে। জয়ের জন্য সফরকারীদের শেষ দিনে তখনও প্রয়োজন ২১৯ রান আর হাতে আছে মাত্র ৩ উইকেট। টাইগারদেরও ইতিহাস রচনা করতে আজ দরকার ছিল এই ৩ টি উইকেটই।

আজ সকালে ব্যাট করতে নেমে আর ৭৮ রান যোগ করতেই শেষ ৩ উইকেট হারিয়ে বসে নিউজিল্যান্ড। দ্বিতীয় ইনিংসে কিউইরা অলআউট ১৮১ রানে। ম্যাচে বাংলাদেশের সেরা বোলার ছিলেন স্পিনার তাইজুল ইসলাম। প্রথম ইনিংসে ৪ উইকেট এবং দ্বিতীয় ইনিংসে ৬ উইকেট তুলে নিয়ে কিউইদের ব্যাটিং বিভাগকে বলতে গেলে একাই গুড়িয়ে দিয়েছেন তাইজুল।

ম্যাচে ১০ উইকেট নেয়া তাইজুল ইসলাম ম্যাচসেরার পুরস্কার হাতে জানান, ‘দেশের হয়ে প্রতিনিধিত্ব করতে পারা আমার জন্য আনন্দের। ১০ উইকেট পেয়ে অনুপ্রেরণা আরও বেড়ে গেল। আত্মবিশ্বাসের সঙ্গে পাওয়া এই জয়টা দলের মানসিকতায়ও ইতিবাচক প্রভাব রাখবে। আমাকে সহযোগিতা করার জন্য দলের সবাইকে অনেক ধন্যবাদ।’

২০১৮ সালের পর এটি তাইজুলের টেস্টে দ্বিতীয়বারের মত ১০ উইকেট শিকার। এর আগে জিম্বাবুয়ের বিপক্ষে ২০১৮ সালে প্রথম ১১ উইকেট পেয়েছিলেন তাইজুল ইসলাম। তাইজুল তার ক্যারিয়ারে ৯ উইকেট পেয়েছেন মোট তিনবার, ইনিংসে ৫ উইকেট পেয়েছেন ১২ বার। এখন পর্যন্ত খেলা ৪৩ ম্যাচে তাইজুলের উইকেট সংখ্যা ১৮৭ টি।

আরও পড়ুন:ইতিহাস গড়া জয়ের ম্যাচে ইতিহাসের পাতায় নাজমুল শান্ত

ক্রিফোস্পোর্টস/০২ডিসেম্বর২৩/এমএস/এমটি

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট