Connect with us
ক্রিকেট

অবশেষে আরেকটি বিশ্বকাপ খেলা নিয়ে স্পষ্ট বার্তা সাকিবের

Crifo Shakib
বিসিবির ‘গ্রিন রেড স্টোরি’তে সাকিবের গল্প

টি-টোয়েন্টি বিশ্বকাপের যাত্রা শুরু হয় সেই ২০০৭ সালে। সেই থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রতিটা আসরেই খেলেছেন মাত্র দুজন ক্রিকেটার। যার একজন বাংলাদেশ ক্রিকেটের পোস্টার বয় সাকিব আল হাসান। আরেকজন ভারতের রোহিত শর্মা। এই সাকিব কি আরও একটি বিশ্বকাপ খেলবেন? জানিয়ে দিয়েছেন নিজেই।

সম্প্রতি বিসিবির ‘গ্রিন রেড স্টোরি’ নামের ভিডিওবার্তায় বিশ্বকাপ নিয়ে দলের আশা-আকাঙ্ক্ষাসহ বেশ কিছু বিষয় নিয়ে কথা বলেছেন বর্ষীয়ান এই অলরাউন্ডার। সেখানেই সাকিব বলেছেন আরও একটি বিশ্বকাপ খেলার ইচ্ছা আছে তার।

এ বছরই নিজের ৩৭তম জন্মদিন পালন করেছেন। দেখতে দেখতে পৌঁছে গেছেন ক্যারিয়ারের শেষ পর্যায়ে। তবে বিশ্বসেরা অলরাউন্ডারের আশা আরও একটি বিশ্বকাপ খেলার। সাকিব বলেন, আমি আর রোহিত শর্মা এ দুজনই সবগুলো বিশ্বকাপ খেলেছি। আশা করব আরও একটা বিশ্বকাপ যেন খেলতে পারি।

কিন্তু এটা যে এমনি এমনি সম্ভব হবে না, সেটা সাকিব নিজেও জানেন। তাই এই কথার সঙ্গে যোগ করেন, এমনি এমনি তো আর দলে থাকা সম্ভব না। তাই এই বিশ্বকাপে যেন পারফরম্যান্সটা অনেক ভালো থাকে। বাংলাদেশ যেন অন্যান্য যে কোনো বিশ্বকাপের চেয়ে ভালো রেজাল্ট করে আসতে পারে।

এদিকে নিজের এতোগুলো বিশ্বকাপ খেলা নিযে সাকিব বলেন, যখন শুরু করেছি ক্রিকেট খেলাটা, এতদিন যে খেলতে পারব (ভাবিনি) প্রথম বিশ্বকাপ থেকে শুরু করে এই বিশ্বকাপ পর্যন্ত যতগুলো টি-টোয়েন্টি বিশ্বকাপ হলো, সবগুলোতেই অংশ নিতে পারছি। আমার জন্য এটা গর্বের এবং আনন্দের।

লাল-সবুজের জার্সিতে দেশের হয়ে সবগুলো আসর খেলা কতটা গর্বের সেটা বুঝতে পারছেন সাকিব। এ বিষয়ে সাকিব বলেন, বিশ্ব আসরের সবগুলো টুর্নামেন্টে দেশের প্রতিনিধিত্ব করেছি। এটা অনেক ভালো লাগার একটা জায়গা আছে। এবারও নিজের সেরাটা ঢেলে দেবো।

আগামী ২ জুন শুরু হবে এবারের বিশ্বকাপ। ২০ দলের এই টুর্নামেন্টে বাংলাদেশের প্রথম ম্যাচ অনুষ্ঠিত হবে আগামী ৮ জুন। ওই দিন ভোর সাড়ে ছয়টায় শ্রীলঙ্কার বিরুদ্ধে ম্যাচ দিয়ে বিশ্বকাপের আসর শুরু করবে সাকিব আল হাসানরা।

আরও পড়ুন: মার্টিনেজকে নিয়ে রোমেরো—‘দিবু তো একটা পাগল’

ক্রিফোস্পোর্টস/৩১মে২৪/এজে

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট