Connect with us
ক্রিকেট

পরাজয়ের পরও খুশির কারণ জানালেন হার্দিক পান্ডিয়া

আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ রান করেও নিজেদের তৃতীয় শিরোপা ঘরে তুলতে পারেনি গুজরাট টাইটান্স।

২১৪ রানের বিশাল পুঁজি নিয়েও শিরোপা ধরে রাখতে পারেনি গুজরাট। বৃষ্টি আইনে রান ও ওভার কমে গেলেও ৫ উইকেটে নিজেদের পঞ্চম শিরোপা জিতে নেয় মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস।

এদিকে শিরোপা হারানোর দিন, একটুও মন খারাপ হয়নি প্রতিপক্ষ দলের অধিনায়ক হার্দিক পান্ডিয়ার। দলের পরাজয় হাসিমুখে মেনে নিয়েছেন তিনি।

ম্যাচ শেষে এর কারণও জানিয়েছেন হার্দিক। জানান, মহেন্দ্র সিং ধোনি যে তারই পথপ্রদর্শক। যে কারণে ধোনির শিরোপা জয়ে আনন্দ-ই হচ্ছে তার।

বলেন, আমরা হেরে গেলেও ধোনির জন্য অনেক ভালো লাগছে। নিয়তি আজকের ম্যাচটা ধোনির জন্যই লিখে রেখেছিল।

আমি আগে বলেছিলাম ভালো মানুষের সঙ্গে ভালো কিছুই ঘটে। আমার দেখা সবচেয়ে অসাধারণ একজন মানুষ ধোনি। সৃষ্টিকর্তা আমার প্রতিও সদয় থাকেন। তবে ফাইনালে ধোনির প্রতি একটু বেশিই সদয় ছিলেন।

এই হারকেও বীরত্ব উল্লেখ্য করে পান্ডিয়া বলেন, ম্যাচে যদি হারতেই হয়, ধোনির কাছে হারাই ভালো।

এদিকে ২৮ মের ফাইনাল বৃষ্টিতে ভেসে গেলে পরদিন রিজার্ভ ডেতে মাঠে গড়ায় ম্যাচ। টস জিতে গুজরাটকে ব্যাটিংয়ে পাঠায় চেন্নাই। ব্যাটারদের তাণ্ডবে ২১৪ রানের সংগ্রহ পায় গুজরাট।

জবাবে মাঠে নেমেই বৃষ্টির কবলে পড়ে ধোনিরা। পরে অবশ্য বৃষ্টি আইনে ওভার ও টার্গেট কমে এলেও শেষ ওভারে গড়ায় ম্যাচের ভাগ্য। ১৫ ওভারে চেন্নাইয়ের লক্ষ্য হয় ১৭১ রান। ম্যাচে চেন্নাইয়ের যখন শেষ দুই বলে ১০ রান দরকার, তখন একটি ছক্কা ও চার হাকিয়ে অবিশ্বাস্য জয় এনে দেন রবীন্দ্র জাদেজা।

ম্যাচ শেষে গুজরাটের অধিনায়ক প্রতিপক্ষ দলের খেলোয়াড়দের প্রসংশা করতেও ভুলেননি। পান্ডিয়া বলেন, আমি বৃষ্টির কোনো অজুহাত দেওয়ার মতো মানুষ নই। চেন্নাই আজকে অনেক ভালো খেলেছে। সাই সুদর্শন তরুণ হিসেবে দুর্দান্ত ইনিংস উপহার দিয়েছে। তার জন্যও শুভকামনা।

আরও পড়ুন: আফগানিস্তান সিরিজেও থাকছেন না মাহমুদউল্লাহ

ক্রিফোস্পোর্টস/৩০মে২৩/এসএ

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট