Connect with us
ক্রিকেট

ফাইনালে জিতে ‘গ্যালারি ভর্তি’ ভারতীয় দর্শকদের চুপ করাতে চান কামিন্স

Pat Cummins
প্যাট কামিন্স। ছবি- সংগৃহীত

ভারত এবং অস্ট্রেলিয়ার মধ্যকার ফাইনাল ম্যাচ দিয়ে শেষ হতে যাচ্ছে দীর্ঘ দেড় মাসের বিশ্বকাপ যাত্রা। আগামীকাল (রবিবার) আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে এই ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে। তবে ফাইনালে আহমেদাবাদের বিশাল গ্যালারির বেশিরভাগ অংশ জুড়েই থাকবে ভারতীয় দর্শকরা, যা নিয়ে ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে অনেক আলোচনা হচ্ছিল। গ্যালারিভর্তি ভারতীয় দর্শকদের সামনেই ট্রফি জিতে তাদেরকে চুপ করিয়ে দিতে চান অজি অধিনায়ক প্যাট কামিন্স।

আগামীকাল শুরু হতে যাচ্ছে ওডিআই বিশ্বকাপের ১৩ তম আসরের ফাইনাল ম্যাচ। ফাইনালের এই হাইভোল্টেজ ম্যাচে ভারতের প্রতিপক্ষ পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। শেষবার ২০০৩ সালে ফাইনালে মুখোমুখি হয়েছিল ভারত ও অস্ট্রেলিয়া। দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গে অনুষ্ঠিত সেবারের ফাইনালে ট্রফি উঁচিয়ে ধরেছিল রিকি পন্টিং এর নেতৃত্বাধীন অস্ট্রেলিয়া।

প্রায় ২ দশক পর আবার বিশ্বকাপ ফাইনালের মঞ্চে মুখোমুখি ভারত ও অস্ট্রেলিয়া। তবে এবার ভারত খেলবে নিজ দেশের মাটিতে। আর এই টুর্নামেন্টে খুবই দুর্দান্ত খেলছে ভারত। ১০ ম্যাচ খেলে এখনো অপরাজিত স্বাগতিকরা। তাই ফাইনালে জয়ের পাল্লাটা তাদের দিকেই বেশি ভারি।

তবে ফাইনালে ভারতকে সহজেই জিততে দিচ্ছে না অজিরা। আসন্ন ফাইনালকে কেন্দ্র করে অজি অধিনায়ক প্যাট কামিন্স নতুন চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন। আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়াম বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়াম যার ধারণ ক্ষমতা প্রায় ১ লাখ ৩০ হাজার। আর এই বিশাল দর্শকের সামনেই ভারতকে হারিয়ে দর্শকদের স্তব্ধ করে দিতে চান এই অস্ট্রেলিয়ান দলপতি।

আজ (শনিবার) ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে কামিন্স বলেন, ‘ফাইনালে বিশাল দর্শক থাকবে যার বেশিরভাগই হবে ভারতের। এখানে অনেক হইচই থাকবে, যা চুপ করিয়ে দেওয়ার চেয়ে তৃপ্তির আর কিছু হতে পারে না। এই লক্ষ্য নিয়েই আমরা কাল মাঠে নামবো। ফাইনালে যেকোন পরিস্থিতির জন্য আমরা প্রস্তুত। শেষ পর্যন্ত হাসিমুখেই বিশ্বকাপটা শেষ করতে চাই। ’

আগামীকাল (১৯ নভেম্বর) বিদায় ঘন্টা বাজতে যাচ্ছে বিশ্বকাপের ১৩ তম আসরের। এখন দেখার পালা শেষ হাসিটা কে হাসে।

আরও পড়ুন: কোচের কাছে বিশ্বকাপ ব্যর্থতার ব্যাখ্যা চাইলো বিসিবি

ক্রিফোস্পোর্টস/১৮নভেম্বর২৩/এমটি

 

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট