Connect with us
ক্রিকেট

ভারতের হারে উল্লাস: বাংলাদেশিদের বুকিং বন্ধ করলো দার্জিলিংয়ের হোটেল

বাংলাদেশ
বাংলাদেশীদের বুকিং বন্ধ করলো দার্জিলিংয়ের হোটেল। ছবি- সংগৃহীত

গত ১৯ নভেম্বর নিজেদের বহুল কাঙ্ক্ষিত বিশ্বকাপ ফাইনাল হেরে গেছে স্বাগতিক ভারত। শক্তিশালী অস্ট্রেলিয়ার বিপক্ষে হাত ছোঁয়া দূরত্বে বিশ্বকাপ ট্রফি ঘরে তুলতে পারেনি স্বাগতিকেরা। তাই নিয়ে বিমর্ষ গোটা ভারতের ভক্ত-সমর্থকরা। এতে ভারতের বিশ্বকাপ জয়ের আশা আরও দীর্ঘায়িত হলো।

বিশ্বকাপ ফাইনালে ভারত পরাজিত হওয়ায় বাংলাদেশি এক দল সমর্থক গোষ্ঠী বাংলাদেশে আনন্দ উল্লাস করেছে। এ বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমের কল্যাণে নেট জগতে বেশ সাড়াও ফেলেছে যা অনেক ভারতীয়দেরও চোখ এড়ায়নি। প্রতিবেশী দেশের ক্রিকেট সমর্থকদের এহেন আচরণ অনেক ভারতীয়ই ভালোভাবে নেয়নি। এর পক্ষে-বিপক্ষে বেশ চর্চাও চলছে দু’দেশে।

সাম্প্রতিক সময়ে ভারত-বাংলাদেশের ক্রিকেট ম্যাচ মানেই দু’দেশের ভক্ত-সমর্থকদের মধ্যে এক অন্য রকম উত্তেজনা বিরাজ করা। ক্রিকেটের দুই প্রতিদ্বন্দ্বী দলের বাইশ গজের লড়াইয়ের বাইরেও সমর্থকরা কথার লড়াইয়ে জড়িয়ে পড়েন। তবে সম্প্রতি কোহলি-রোহিতদের ফাইনাল হারে কতিপয় বাংলাদেশিদের উল্লাসের পরই নতুন একটি পদক্ষেপ নিলো দার্জিলিংয়ের একটি হোটেল কর্তৃপক্ষ।

ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমসের একটি প্রতিবেদন অনুযায়ী, দার্জিলিংয়ের রয়োপোরাস তক্তসঙ্গ নামের একটি হোটেল বাংলাদেশি পর্যটকদের জন্য অনির্দিষ্টকালের জন্য বুকিং বন্ধ করে দিয়েছে। হঠাৎ কি কারণে এমন সিদ্ধান্ত গ্রহণ তা তারা স্পষ্ট না করলেও বাংলাদেশি সমর্থকদের জেরেই যে এমন সিদ্ধান্ত গ্রহণ তা বুঝতে আর বাকি নেই। বিশেষত ফেসবুকে তাদের করা পোস্টটির মন্তব্য ঘর দেখলেই তা স্পষ্ট বোঝা যায়।

ফেসবুক পোস্টে হোটেল কর্তৃপক্ষ জানায় ‘অনির্দিষ্টকালের জন্য তাদের হোটেলে বাংলাদেশের পর্যটকদের বুকিং আর নেয়া হবে না।’ ভারতীয় পতাকার ইমোজির সাথে বাংলা এবং ইংরেজি উভয় ভাষায়ই এই বার্তা জানায় তারা। এই পোস্টের পর থেকেই অনেক ভারতীয়র প্রশংসা বন্যায় ভাসছে তারা। সাথে অনেকেই এই সিদ্ধান্তটির বিরোধিতাও করছেন।

কেউ কেউ প্রতিবাদের সুরে বলছেন, গুটি কয়েক উগ্র মানসিকতার মানুষের জন্য এমন সিদ্ধান্ত গ্রহণ ঠিক হয়নি। এই প্রতিবেদন লেখা পর্যন্ত তখনও হোটেল কর্তৃপক্ষ তাদের সিদ্ধান্তে অনড় ছিল।

আরও পড়ুন: ব্রাজিলকে ৩-০ গোলে হারিয়ে সেমিফাইনালে আর্জেন্টিনা

ক্রিফোস্পোর্টস/২৪নভেম্বর২৩/এমএস/এমটি/এমএ

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট