Connect with us
ফুটবল

জন্মদিনে আন্তর্জাতিক ফুটবলকে বিদায় বলে দিলেন বেনজেমা

করিম বেনজেমা। ছবি- গুগল

ফরাসি ফুটবলে শক্তিশালী স্তম্ভ করিম বেনজেমা আন্তর্জাতিক ফুটবলকে বিদায় দিয়ে দিলেন। কাতার বিশ্বকাপে আর্জেন্টিনার কাছে শিরোপা হারানোর ২৪ ঘণ্টা না যেতেই অবসরের ঘোষণা দিলেন দেশটির সেরা এ ফুটবলার। সোমবার নিজের জন্মদিনে টুইটার থেকে এ ঘোষণা দেন তিনি।

ব্যালন ডি অর জয়ী রিয়াল মাদ্রিদের এই স্ট্রাইকারকে আর কখনো আন্তর্জাতিক ফুটবলে দেখা যাবে না।

এদিকে চোটের কারণে কাতার বিশ্বকাপ থেকে ছিটকে গেছিলেন তিনি। তবে মাঝপথে সুস্থ হলেও তাকে মাঠে ফেরাননি ফ্রান্সের কোচ দিদিয়ের দেশ্যম। তবে ফাইনালের আগে তার খেলা নিয়ে গুঞ্জন দেখা গেলেও শেষ পর্যন্ত ছিলেন না তিনি। এরবার হুট করেই দিয়েছেন অবসরের ঘোষণা।

হঠাৎ তার এমন ঘোষণার পেছনে ফরাসি কোচ দেশ্যমের সঙ্গে দ্বন্দ্বের চূড়ান্ত ফল বলেও মনে করছেন। তবে প্রকৃত কারণ নিয়ে মুখ খুলেননি বেনজেমা। তবে তিনি এমন এক দিনে এ ঘোষণা দিয়েছেন, যেদিন তার জন্মদিন। নিজের ৩৫তম জন্মদিনে বিশ্ব ফুটবল ছাড়লেন তিনি।

টুইটার বার্তায় তিনি বলেন, আমি সর্বোচ্চ চেষ্টা করেছি, তবে সব ভুলগুলো আমার। আমি এটা নিয়ে গর্বিত! আমি আমার গল্প লিখেছি। আমাদের চেষ্টা শেষ হচ্ছে।

আন্তর্জাতিক ক্যারিয়ারে ৯৭ ম্যাচে ৩৭টি গোল করেন বেনজেমা। এছাড়া ২০টি গোলে তার সহায়তা (এসিস্ট) ছিল।

আরও পড়ুন: প্লেয়ার্স বায়োগ্রাফি: মাশরাফি বিন মর্তুজা

কাতার বিশ্বকাপে ফাইনাল ম্যাচের আগে বেনজেমাকে অন্তত লুসাইলের গ্যালারিতে দেখতে চেয়েছিলেন ফরাসি প্রেসিডেন্ট এমানুয়েল মাক্রোঁ। তবে তার সেই আহ্বানে সাড়া দেননি বেনজেমা। ম্যাচটি আর্জেন্টিনার কাছে হেরে শিরোপা হারায় তার দেশ।

ক্রিফোস্পোর্টস/১৯ডিসেম্বর২২/এসএ 

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ফুটবল