Connect with us
ক্রিকেট

এশিয়া কাপ: সুপার ফোরে বাংলাদেশের ৩টিসহ সব ম্যাচ কবে কোথায়?

asia cup super four schedule
এশিয়া কাপের সুপার ফোরে উঠেছে বাংলাদেশ, শ্রীলঙ্কা. ভারত ও পাকিস্তান (ছবি- এসিসি)

এশিয়া কাপের গ্রুপপর্বের লড়াই শেষ।  ছটি দল থেকে সুপার ফোরে উঠেছে ৪টি দল, বিদায় নিয়েছে দুটি। ‘এ’ গ্রুপ থেকে নেপাল বিদায় নিয়েছে আর সুপার ফোরে উঠেছে ভারত ও পাকিস্তান। অন্যদিকে ‘বি’ গ্রুপ থেকে শ্রীলঙ্কা ও বাংলাদেশ পা রেখেছে সুপার ফোরে। আর বিদায় নিয়েছে আফগানিস্তান। সুপার ফোরে সব দল সবার বিপক্ষে খেলবে।

এই পর্বে বাংলাদেশসহ সব দলই খেলবে ৩টি করে ম্যাচ। সুপার ফোরের ৬টি ম্যাচের ১টি হবে পাকিস্তানে। ফাইনালসহ বাকি সব ম্যাচ শ্রীলঙ্কার মাটি। আগামীকাল বাংলাদেশ সুপার ফোরের প্রথম ম্যাচে খেলবে পাকিস্তানের বিরুদ্ধে। ম্যাচটি অনুষ্ঠিত হবে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে। বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৩টায় শুরু হবে।

এরপর সুপার ফোরের দ্বিতীয় ম্যাচ হবে ৯ সেপ্টম্বর। ওই ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ-শ্রীলঙ্কা। ম্যাচটি হবে কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে। সুপার ফোরের তৃতীয় ম্যাচে মুখোমুখি হবে চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান। কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে ১০ সেপ্টম্বর দেখা যাবে ভারত-পাকিস্তান দ্বৈরথ।

১২ সেপ্টম্বর মুখোমুখি হবে ভারত ও শ্রীলঙ্কা। ১৪ সেপ্টেম্বর পাকিস্তান খেলবে শ্রীলঙ্কার বিরুদ্ধে। পরদিন ১৫ সেপ্টেম্বর সুপার ফোরের শেষ ম্যাচে বাংলাদেশ লড়বে ভারতের বিরুদ্ধে সবগুলো ম্যাচ হবে কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে। শুরু হবে বিকাল সাড়ে ৩টায়।

এরপর শীর্ষ দুই দল খেলবে ফাইনাল। ১৭ সেপ্টেম্বর কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে ফাইনাল ম্যাচটিও শুরু হবে বিকাল সাড়ে ৩টায়।

আরও পড়ুন: বিদায় নিলো রশিদ-নবীরা, ঘাম ঝরানো জয়ে সুপার ফোরে শ্রীলঙ্কা

ক্রিফোস্পোর্টস/৫সেপ্টেম্বর২৩/এজে

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট