Connect with us
ফুটবল

ব্রাজিলকে ৩-০ গোলে হারিয়ে সেমিফাইনালে আর্জেন্টিনা

Argentina U17 vs Brazil U17
ব্রাজিলকে ৩-০ গোলে হারিয়ে সেমিফাইনালে আর্জেন্টিনা। ছবি- সংগৃহীত

দু’দিন আগেই ব্রাজিলের ঘরের মাঠ মারাকানা থেকে জয় ছিনিয়ে নিয়ে নেয় মেসির আর্জেন্টিনা। দু’দিন পরই আবারো ব্রাজিলকে হারালো মেসিদের উত্তরসূরীরা। ফিফা অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপে শেষ আটের লড়াইয়ে ব্রাজিলকে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে আর্জেন্টিনা। গুরুত্বপূর্ণ এই ম্যাচে হ্যাট্রিক করে আর্জেন্টিনার জয়ের নায়ক কাপ্তান ক্লডিয়াস এচেভেরি। 

শুক্রবার (২৪ নভেম্বর) ইন্দোনেশিয়ার জাকার্তা ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে সেমিফাইনালে ওঠার লক্ষ্যে মুখোমুখি হয় লাতিন আমেরিকার দুই চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল এবং আর্জেন্টিনা।

ম্যাচের শুরু থেকেই সমানে সমানে লড়াই করে দু’টি দল। তবে প্রথমার্ধেই ব্যবধান গড়ে নেয় আর্জেন্টিনা। ম্যাচের ২৮ তম মিনিটে ক্লডিয়াস জেরেমিয়া এচেভেরির পা থেকে প্রথম গোলের দেখা পায় আলবিসেলেস্তেরা। ব্রাজিল অনেক আক্রমণ করেও ১-০ গোলে পিছিয়ে থেকেই প্রথমার্ধ শেষ করে।

দ্বিতীয়ার্ধে আবারো এগিয়ে যায় আর্জেন্টিনা। ৫৮ মিনিটের মাথায় দলের গোল ব্যবধান দ্বিগুণ করার পাশাপাশি নিজের জোড়া গোলও পূর্ণ করেন এচেভেরি। ম্যাচের ৭২ মিনিটে তৃতীয় গোল দিয়ে নিজের হ্যাট্রিক পূর্ণ করেন ১০ নাম্বার জার্সি পরিহিত এই ফুটবলার। এরপর আর গোলের দেখা পায়নি কোন দল। শেষ পর্যন্ত ৩-০ গোলের ব্যবধানে জয় পায় আর্জেন্টিনা। লজ্জাজনকভাবে হেরে কাতার বিশ্বকাপের মতো আবারো কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নেয় ব্রাজিল।

আগামী ২৮ নভেম্বর ১ম সেমিফাইনালে জার্মানির মুখোমুখি হবে আর্জেন্টিনা। এর আগে কোয়ার্টার ফাইনালের প্রথম ম্যাচে স্পেনকে ১-০ গোলে পরাজিত করে সেমিফাইনাল নিশ্চিত করে জার্মানি।

আরও পড়ুন: ২০২৪ কোপা আমেরিকার পরই অবসরে যাচ্ছেন ডি মারিয়া

ক্রিফোস্পোর্টস/২৪নভেম্বর২৩/এমটি/এমএ

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ফুটবল