Connect with us
ফুটবল

রোনালদো জাদুতে ৪২ বছরের ইতিহাসে প্রথমবার ফাইনালে আল নাসর

Ronaldo al nasr final
ম্যাচ সেরার পুরস্কার হাতে এবং গোলের পর সাদিও মানের সাথে রোনালদোর উল্লাস (ছবি- টুইটার)

দীর্ঘ ৪২ বছরের ইতিহাসে প্রথমবার আরব কাপের ফাইনালে উঠেছে সৌদি আরবের ক্লাব আল নাসর। সেমিফাইনালে রোনালদোর একমাত্র গোলে ইরাকী ক্লাব আল শোরতাকে হারিয়ে শিরোপা নিষ্পত্তির ম্যাচে জায়গা করে নিয়েছে ক্রিশ্চিয়ানো রোনালদোর আল নাসর।

জয়ের ব্যবধান ১-০ হলেও এই জয় যেন স্বর্ণাক্ষরে লিখে রাখবে আল নাসর। ম্যাচের ৭৫ মিনিটে পেনাল্টি থেকে লক্ষ্যভেদ করে আল নাসরকে এগিয়ে দেন সিআর সেভেন। সেই গোলেই প্রতিযোগিতার ফাইনালের টিকিট পেয়েছে আল নাসর।

১৯৮২ সাল থেকে হয়ে আসছে আরব ক্লাব চ্যাম্পিয়ন্স কাপ। এ টুর্নামেন্টের ইতিহাসে এবারই প্রথমবার ফাইনালে খেলবে আল নাসর। ৩৮ বছরেও যেন অপ্রতিরোধ্য ‘বুড়ো’ রোনালদো। গত ৯ দিনে চারটা ম্যাচ খেললেন, গোল পেলেন একদম গুনেগুনে সবকটায়। শুধু এ বছরটায় ম্যাচ উইনিং গোলই করলেন ১০টা। আরব কাপের সর্বোচ্চ গোলদাতাও পর্তুগীজ মহাতারকা।

বুধবার (৯ আগস্ট) রাতে প্রিন্স সুলতান বিন আবদুল আজিজ স্টেডিয়ামে ইরাকী ক্লাবের বিরুদ্ধে শুরু থেকেই আক্রমণে যায় আল নাসর। বারবার চেষ্টার পরও কাঙ্ক্ষিত জালের দেখা পাচ্ছিলো না। প্রথমার্ধ গোল শূন্য স্কোরেই বিরতিতে যায় দুদল।

বিরতির পরও সমানভাবে আক্রমণ চালায় আল নাসর। রোনালদো-মানে জুটি বারবার আল শোরতার রক্ষণ ভাঙার চেষ্টা করেছিলেন। কিন্তু বারবার দৈব কারণে যে ব্যর্থ হচ্ছিল। ৭৫ মিনিটে মানে ডি-বক্সের ভেতর ফাউলের শিকার হলে ভিএআরের সাহায্য পেনাল্টির সিদ্ধান্ত দেন রেফারি। এরপর খেলা চলে যায় আল নাসরের কোর্টে।

স্পট কিক থেকে বল জালে পাঠিয়ে দেন রোনালদো। পেনাল্টির গোলই আল নাসরকে ফাইনালে তুলেছে। আল হিলাল ও আল শাবাব ক্লাবের মধ্যে বিজয়ী দলের বিরুদ্ধে ১৩ আগস্ট ফাইনাল খেলবেন রোনালদোরা।

আরও পড়ুন: সবার আগে এশিয়া কাপের দল ঘোষণা করলো পিসিবি

ক্রিফোস্পোর্টস/১০আগস্ট২৩/এজে

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ফুটবল